Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

হাবিপ্রবিতে আধুনিকায়নকৃত ইসিই নেটওয়ার্কিং ল্যাবের উদ্বোধন

হাবিপ্রবি প্রতিনিধি

হাবিপ্রবি প্রতিনিধি

জানুয়ারি ২৩, ২০২৩, ০৯:০২ পিএম


হাবিপ্রবিতে আধুনিকায়নকৃত ইসিই নেটওয়ার্কিং ল্যাবের উদ্বোধন

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) সিএসই অনুষদের ইসিই বিভাগের আয়োজনে উক্ত বিভাগের আধুনিকায়নকৃত নেটওয়ার্কিং ল্যাবের উদ্বোধন করা হয়েছে। আজ সকাল সাড়ে ৯ টায় ড. এম. এ. ওয়াজেদ ভবনের ২০৩ নম্বর রুমে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএসই অনুষদের সম্মানিত ডিন প্রফেসর মোঃ মেহেদী ইসলাম এবং পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস শাখার পরিচালক প্রফেসর ড. এ.টি.এম. শফিকুল ইসলাম, সভাপতিত্ব করেন ইসিই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মাহাবুব হোসেন।

এ সময় মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, যে উদ্দেশ্য নিয়ে জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাবিপ্রবি প্রতিষ্ঠা করেছিলেন আমাদেরকে তা বাস্তবায়ন করতে হবে। এর জন্য বায়োলজিক্যাল সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং সংশ্লিষ্ট বিষয়গুলোসহ আমাদের সকলকে ভূমিকা রাখতে হবে। বর্তমানে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের স্বপ্নকে ধারণ করে এগিয়ে যাচ্ছি। স্মার্ট বাংলাদেশের মূলত চারটি ভিত্তি হল স্মার্ট সিটিজেন, স্মার্ট গভর্ণমেন্ট, স্মার্ট সোসাইটি এবং স্মার্ট ইকোনমি। এই ভিত্তিগুলো গঠনে আমাদের ভূমিকা রাখতে হবে। সেক্ষেত্রে আধুনিকায়নকৃত ইসিই নেটওয়ার্কিং ল্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করি। পরিশেষে তিনি এ ধরণের উদ্যোগ গ্রহণের জন্য ইসিই বিভাগকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

ল্যাবের উদ্বোধনী অনুষ্ঠান শেষে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান ইসিই ক্লাব অব এইচএসটিইউ আয়োজিত সফটওয়ার এক্সিবিশন অ্যান্ড প্রোগ্রামিং কন্টেস্ট এর উদ্বোধন করেন। সফটওয়ার এক্সিবিশনে ১৮ টি দল এবং প্রোগ্রামিং কন্টেস্টে ২৫ টি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।
 

আরএস

Link copied!