Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪,

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

মো. মাসুম বিল্লাহ

মার্চ ২৭, ২০২৩, ০২:১৯ পিএম


টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আয়রাল্যান্ডের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সোমবার দুপুর ২টায় শুরু হয় ম্যাচটি। ব্যাটিংয়ে রয়েছেন দুই ডানহাতি ওপেনার লিটন দাস ও রনি তালুকদার। ৬ ওভার শেষে কোন উইকেট না হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৮১ রান। ১৯ বলে লিটন দাসের সংগ্রহ ৪০। রনি তালুকদারের ১৭ বলে সংগ্রহ ৩৮ রান।

এর আগে টস জিতে টাইগারদের ব্যাটিংয়ের আমন্ত্রন জানান আরিশ অধিনায়ক পল স্টার্লিং। টি-টোয়েন্টিতে আইরিশদের বিপক্ষে তিন স্পিনার আর তিন পেসার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। সবশেষ ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন এসেছে টাইগারদের দলে। ইংল্যান্ডের বিপক্ষে অভিষিক্ত তানভীর ইসলামের জায়গায় আজ মাঠে নামবেন নাসুম আহমেদ।

এদিকে, নিয়মিত অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নিকে এই সিরিজে বিশ্রাম দিয়ে তার পরিবর্তে আইরিশদের নেতৃত্ব দেবেন পল স্টার্লিং।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং (অধিনায়ক), রস অ্যাডায়ার, লরকান টাকার (উইকেটরক্ষক), কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিলানি, হ্যারি টেক্টর, জর্জ ডকরেল, মার্ক অ্যাডায়ার, গ্রাহাম হিউম, বেন হোয়াইট ও ক্রেইগ ইয়ং।

এআরএস
 

Link copied!