Amar Sangbad
ঢাকা শনিবার, ২৫ মে, ২০২৪,

হোয়াইটওয়াশের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ

মো. মাসুম বিল্লাহ

মার্চ ৩১, ২০২৩, ০২:১৫ পিএম


হোয়াইটওয়াশের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ

বৃষ্টিবিঘ্নিত প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচে ডার্ক লুইস পদ্ধতিতে জয়লাভ করে সিরিজ জিতে নিয়েছে টাইগাররা। তাই শেষ ম্যাচে জয় তুলে ২০১২ সালের পর আবারও আইরিশদের হোয়াইটওয়াশের হাতছানির সামনে দাঁড়িয়ে রয়েছে সাকিব বাহিনী।

আজ (৩১ মার্চ) দুপুর ২টায় সাগরিকায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আইরিশদের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। ম্যাচের শুরুতে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান টস জিতে নিয়েছেন। তিনি প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

আইরিশদের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচের একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। লাল সবুজের জার্সিতে অভিষেক হচ্ছে লেগ স্পিনার রিশাদ হোসেনের। তাকে জায়গা দিতে একাদশ থেকে বাদ পড়েছেন অফস্পিনার মেহেদি হাসান মিরাজ। মূলত কোচের চাওয়ায় তরুণ এই লেগ স্পিনারকে দলে নেয়া হয়েছে।

এ ছাড়া পেস আক্রমণে একাদশে ফিরেছেন চোট কাটিয়ে জাতীয় দলে ফেরা বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। আইরিশদের বিপক্ষে টি-২০ সিরিজের দলে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাচ্ছিলেন না তিনি। তাকে ইনজুরির পর ফর্মে ফেরার সুযোগ দিতে চায় ম্যানেজমেন্ট। তাই মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়ে শরিফুলকে খেলাচ্ছে স্বাগতিকরা।

অন্যদিকে বাংলাদেশ সফরে এসে জয়ের দেখা না পাওয়া আয়ারল্যান্ড দল হোয়াইটওয়াশ এড়াতে একাদশে একটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে। পেস অলরাউন্ডার গ্রাহাম হিউমের জায়গায় অভিষেক হচ্ছে ম্যাথু হামফ্রিসের। এই ম্যাচে জয়ের ব্যাপারে আশাবাদী আইরিশ ক্যাপ্টেন পল স্টার্লিং।

বাংলাদেশ একাদশ : লিটন দাস (উইকেটকিপার), রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, শামীম হোসেন পাটওয়ারী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ : পল স্টার্লিং (অধিনায়ক), রস অ্যাডায়ার, লোরকান টাকার (উইকেটরক্ষক), হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, ফিওনেন হ্যান্ড, ম্যাথু হামফ্রিস ও বেন হোয়াইট।

টিএইচ

Link copied!