Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪,

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-২০ সিরিজ

উত্তেজনার শেষ ম্যাচ: জিতলেই হোয়াইটওয়াশ

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

মে ১২, ২০২৪, ১০:১৩ এএম


উত্তেজনার শেষ ম্যাচ: জিতলেই হোয়াইটওয়াশ

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের ৫ম ও শেষ ম্যাচে টসে জিতে শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নিলেন সিকান্দার রাজার দল। আজ শেষ ম্যাচেও জয় তুলে নিয়ে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিজেই মাঠে নামছেন শান্তরা।

আরও এক ম্যাচ আগেই সিরিজ নিজেদের নামে করে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এরপর লক্ষ্য ছিল জিম্বাবুয়েকে ঘরের মাটিতে ধবলধোলাইয়ের। সে উদ্দেশ্যেই এগোচ্ছে টাইগাররা। আজ সিরিজের শেষ ম্যাচেও জয় তুলে নিলে পাঁচ ম্যাচ সিরিজটি ৫-০ ব্যবধানে জিতে নিবে শান্ত-সাকিবরা।

অপরদিকে জিম্বাবুয়ের মিশন হলো হোয়াইটওয়াশ এড়ানো। সে লক্ষ্যে নিজেদের সর্বোচ্চটা দিয়ে মাঠে খেলবে তারা। সবশেষ ম্যাচেও বাংলাদেশের নড়বড়ে ব্যাটিং নিয়ে হয়েছে তীব্র সমালোচনা। আজ সেটি কাটিয়ে ওঠাও শান্তদের জন্য বড় একট্টি চ্যালেঞ্জ।

বাংলাদেশের একাদশে এসেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফউদ্দিন, তাদের পরিবর্তে এই ম্যাচের জন্য বিশ্রামে আছেন তানভীর ইসলাম ও তাসকিন আহমেদ। বাড়তি আরও এক পরিবর্তন হলেন শেখ মেহেদী, তানজিম সাকিবের বদলি হিসেবে নামানো হয়েছে তাকে।

সফরকারী জিম্বাবুয়ে দলে আছে একটি পরিবর্তন। পেসার রিচার্ড এনগারাভা বাদ পড়েছেন, একাদশে এলেন অভিজ্ঞ শন উইলিয়ামস।

বাংলাদেশ একাদশঃ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান, সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, জাকের আলী (উইকেটরক্ষক), মোহাম্মদ সাইফউদ্দিন, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান

জিম্বাবুয়ে একাদশঃ

তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ক্লাইভ মাদান্দে (উইকেটকিপার), জনাথন ক্যাম্পবেল, রায়ান বার্ল, লুক জংওয়ে, ফারাজ আকরাম, ওয়েলিংটন মাসাকাদজা ও ব্লেসিং মুজারাবানি।

বিআরইউ

Link copied!