Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

র‍্যাংকিংয়ে অবনতি সাকিব-মুস্তাফিজের

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

আগস্ট ১১, ২০২২, ০৪:৩৭ এএম


র‍্যাংকিংয়ে অবনতি সাকিব-মুস্তাফিজের

বর্তমানে একেবারেই বাজে সময় পার করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজে বাজে পারফরম্যান্সের পর এবার জিম্বাবুয়েতেও হতাশার পারফরম্যান্স টাইগারদের।

সেই হতাশার সঙ্গে যোগ হয়েছে আরও একটি হতাশার খবর। র‍্যাংকিংয়ে অবনতি হয়েছে বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের। দুই ধাপ করে নেমে সাকিব ১৪-তে ও মুস্তাফিজ ১৬ নম্বরে।

গতকাল বুধবার প্রকাশিত হয়েছে আইসিসির সর্বশেষ র‍্যাংকিং। টাইগার পেসার তাসকিন আহমেদ চার ধাপ নেমে ৪২তম স্থানে।

মোহাম্মদ সাইফউদ্দিনেরও অবনতি হয়েছে, তিনি আছেন ৭৫ নম্বরে। বোলারদের র্যাংকিংয়ে ১০ ধাপ এগিয়েছেন তাইজুল। তার অবস্থান ৭১তম। সর্বোচ্চ ৪৩৬ রেটিং পয়েন্টও অর্জন করেছেন তিনি।

ওয়ানডেতে বোলিং র‍্যাংকিংয়ে  সবার ওপরে আছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। ব্যাটিংয়ে বাংলাদেশের মধ্যে সবার ওপরে আছেন তামিম ইকবাল। ১৬ নম্বরে থাকা তামিমের অবস্থান পরিবর্তন হয়নি।

মুশফিকুর রহিম ১৭ থেকে নেমে গেছেন ১৯ নম্বরে। লিটন দাসের অবনতি হয়েছে চার ধাপ। ২৮ নম্বরে নেমে গেছেন তিনি। সাকিব আল হাসান আছেন ৩০ নম্বরে। ওয়ানডেতে ব্যাটিং র্যাংকিংয়ে সবার ওপরে পাকিস্তানের বাবর আজম।

ওয়ানডের অলরাউন্ডার র‍্যাংকিংয়ে  সবার ওপরে সাকিব আল হাসান। মেহেদি হাসান মিরাজ এক ধাপ এগিয়ে উঠে এসেছেন অলরাউন্ডার র্যাংকিংয়ে ছয় নম্বরে। টি-টোয়েন্টি ব্যাটসম্যান র‍্যাংকিংয়ে  লিটন এক ধাপ এগিয়ে ৪৯ নম্বরে।

Link copied!