Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

একই ফ্রেমে মম রুনা বাঁধন

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

আগস্ট ১৪, ২০২২, ০২:৪২ এএম


একই ফ্রেমে মম রুনা বাঁধন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম ও সাম্প্রতিক সময়ে আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অভিনয় করে দেশ ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনেও সুনাম ছড়ানো অভিনেত্রী আজমেরী হক বাঁধন সম্প্রতি রুনা খানের আহ্বানে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন।

নিজেদের ছকে বাঁধা জীবনের বাইরে শুধু নিজেদেরকেই সময় দিতে মম ও বাঁধন রুনা খানের আহ্বানে সাড়া দিয়ে একত্রিত হয়েছিলেন। সেই গল্প-আড্ডায় নির্ধারিত কোনো বিষয় থাকে না। থাকে না সময় নির্দিষ্ট করা। যে কারণে সেই আড্ডাও জমে ওঠে, হয়ে ওঠে প্রাণবন্ত। গল্পের ফাঁকে ফাঁকে রুনার খাবারের আয়োজনের দিকে বিশেষ খেয়াল ছিল।

যে কারণে মম ও বাঁধন ছাড়াও আরও যারা এই আড্ডায় অংশ নিয়েছিলেন, সবাই সময়টাকে উপভোগ করেছেন আন্তরিকতার সাথে। যে যে পেশাতেই থাকুন না কেন, সবাই নিজেদের মতো করে একটু সময় কাটানোর চেষ্টা করেন। কেউ কেউ পেরে উঠতে পারেন, আবার কেউ কেউ পারেন না। রুনা খান সব সময়ই চেষ্টা করেন কাজের বাইরে নিজের পরিবারকে সর্বোচ্চ সময়টা দিতে। যখন কিছুটা সময় পান তখন নিজের কাছের মানুষদের নিয়েই তিনি সময় কাটান।

রুনার এই আন্তরিকতার কারণেই শিল্পীদের কাছে তার একটা আলাদা কদরও আছে। কারণ রুনা হচ্ছেন শিল্পীবান্ধব একজন নিবেদিত শিল্পী। তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ সিনেমাতে জুঁই চরিত্রে অভিনয়ের জন্য রুনা খান প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

একই সিনেমাতে অভিনয়ের জন্য তিনি ‘বাচসাস’ পুরস্কারেও ভূষিত হন। বাঁধন অভিনীত আলোচিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ ২০২১-এর জুলাইতে কান ফিল্ম ফ্যাস্টিভ্যালে এবং ২০২১-এর নভেম্বরে বাংলাদেশে প্রদর্শিত হয়। তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ সিনেমায় অভিনয় করে জাকিয়া বারী মম প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

আগামী ডিসেম্বরে মুক্তি পাবে মম অভিনীত খিজির হায়াত খান পরিচালিত সিনেমা ‘ওরা সাতজন’। রুনা খানের মা গত মা দিবসে ‘মা পদক’-এ এবং মমর মা কয়েক বছর আগে ‘গরবিনী মা’ সম্মাননায় ভূষিত হন।

Link copied!