Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

প্রথমবার মঞ্চনাটকে ভাবনা

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

অক্টোবর ৩১, ২০২২, ০২:০৩ এএম


প্রথমবার মঞ্চনাটকে ভাবনা

প্রতিযোগিতার ইঁদুর দৌড়ে কখনও শামিল হন না অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। যা কিছু ভালো, তা দিয়েই নিজের ঝুলি পূর্ণ করতে চান তিনি। সে কারণে নাটক, চলচ্চিত্রে প্রশংসিত হয়েও প্রতিনিয়ত নিজেকে ভাঙাচোরায় ব্যস্ত থাকেন। তারই ধারাবাহিকতায় মেধাবী এই অভিনেত্রী প্রথমবার অভিনয় করলেন মঞ্চে।

এ প্রসঙ্গে ভাবনা বলেন, “ড. নীলিমা ইব্রাহিমের একটা বই আছে ‘আমি বীরাঙ্গনা বলছি’। সেই বইটা থেকে একটি অংশে আমরা অভিনয় করেছি।” প্রথমবার মঞ্চে অভিনয় করে বেশ উচ্ছ্বসিত ভাবনা। সেই উচ্ছ্বাস ও ভালোলাগা তিনি ব্যক্ত করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

ফেসবুকে ভাবনা লিখেছেন, ‘প্রথমবার মঞ্চে অভিনয় করলাম। এ এক অন্যরকম অনুভূতি। নিজেকে আমি চ্যালেঞ্জের মধ্যে ফেলতে চাই সব সময়, অভিনেতা হিসেবে। সেই চ্যালেঞ্জ মোকাবিলা করতে চাই সব সময়। ভালো অভিনেতা হতে চাইলে অবশ্যই শেখার শেষ নেই। এ যাত্রায় আমি তাদের বেশি ধন্যবাদ দিতে চাই যারা আমার পাশে ছিলেন না। যারা সব সময় সবকিছুতেই হাসাহাসি করতে পছন্দ করেন মানুষকে নিয়ে। আমি জানি এখন বলবেন, নায়িকা হয়ে আবার থিয়েটার!’

এরপর তিনি লেখেন, ‘ভুলে যাবেন না পৃথিবীর সব বিখ্যাত অভিনেতা থিয়েটার করেই বড় অভিনেতা হয়েছেন। আমি কখনও আমার কাজের সঙ্গে অসততা করি না। পুরোটাই চাই আমার। ভালো অভিনেত্রী হওয়ার জন্য আমাকে যত কষ্টই করতে হোক না কেন, আমি করব। আমি কখনও বসে থাকি না আর থাকবও না। নিজের কাজটা প্রতিনিয়ত করে যাওয়াটাই আমার কাজ।’

সম্প্রতি চলচ্চিত্র নিয়েই ব্যস্ত সময় কাটছে ভাবনার। ‘দামপাড়া’ নামের একটি সিনেমার কাজ শেষ করেছেন। এতে তাকে দুটি বয়সের চরিত্রে অভিনয় করতে হয়েছে। দেশের প্রথম ফিমেল অ্যাম্বাসেডর মাহমুদা হকের চরিত্রে অভিনয় করেছেন তিনি।
 

Link copied!