Amar Sangbad
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪,

ডিএনসিসির অভিযান

সড়ক-ফুটপাতে রাখা নির্মাণ সামগ্রী নিলামে বিক্রি

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৭, ২০২২, ০৬:৩৩ পিএম


সড়ক-ফুটপাতে রাখা নির্মাণ সামগ্রী নিলামে বিক্রি

রাজধানীর মিরপুরে সড়ক ও ফুটপাতে অবৈধভাবে রাখা নির্মাণসামগ্রী জব্দ করে সেগুলো তাৎক্ষণিক উন্মুক্ত নিলামে বিক্রি করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। 

এসব সামগ্রী ১৮ লাখ ৪৫ হাজার টাকায় বিক্রি করা হয়। এ সময় ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে মিরপুরের পাইকপাড়া এলাকায় ডেঙ্গু বিরোধী সচেতনতামূলক প্রচারাভিযানে গিয়ে দেখতে পান সেখানে প্রধান সড়কে ও ফুটপাতে বিপুল পরিমাণ রড, ইট, বালু ও অন্যান্য নির্মাণসামগ্রী অবৈধভাবে রেখে দেওয়া হয়েছে। 

নির্মাণাধীন ভবনের কর্তৃপক্ষকে না পেয়ে ডিএনসিসি মেয়র সড়কে ও ফুটপাতে নির্মাণ সামগ্রী রেখে জনদুর্ভোগ সৃষ্টি করায় তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াঙ্কার নেতৃত্বে ফুটপাত ও সড়কে অবৈধভাবে রাখা সকল নির্মাণ সামগ্রী জব্দ করে উন্মুক্ত নিলামের ডাক দেয়া হয়। 

এসময় ডিএনসিসি মেয়র সাংবাদিকদের বলেন, ‍‍`নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভার সন্ধাণে অভিযানে এসে দেখি বিপুল পরিমাণ রড, ইট, বালু ও অন্যান্য সামগ্রী রাস্তার উপরে ও ফুটপাতে রেখে দেয়া হয়েছে। 

বালুর কারণে ড্রেনগুলো ভরাট হয়ে গেছে। রাস্তায় পানি জমে রয়েছে। জনগণের চলাচল বাধাগ্রস্ত করে ফুটপাত ও রাস্তায় নির্মাণ সামগ্রী রাখা যাবে না। সরকারি, আধা-সরকারি ও বেসরকারি যে প্রতিষ্ঠানই হোক না কেন জনদুর্ভোগ সৃষ্টি করলে কাউকেই ছাড় দেওয়া হবে না। ‍‍`

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ‍‍`সরকারি ভবন নির্মাণ প্রকল্প বলেই আরও বেশি সতর্কতা অবলম্বন করা উচিৎ। জনগণের দূর্ভোগ যেন না হয়, পানি জমে এডিসের লার্ভা যেন না জন্মায় এগুলো বিশেষ নজর রাখতে হবে। 

শুধু মিরপুরে নয়, রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি হলে ডিএনসিসির দশটি অঞ্চলেই আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা কঠোর ব্যবস্থা নিবে। কিছুতেই জনগণের ভোগান্তি হতে দেয়া যাবে না। ‍‍`

 

টিএইচ

Link copied!