Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪,

রুট পারমিট ছাড়া গাড়ি চলতে দেওয়া হবে না: আতিকুল

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১৩, ২০২২, ০৯:১০ পিএম


রুট পারমিট ছাড়া গাড়ি চলতে দেওয়া হবে না: আতিকুল

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ঢাকায় রুট পারমিট ছাড়া কোনো গাড়ি চলতে দেওয়া হবে না। এক রাস্তার গাড়ি আরেক রাস্তায় চলতে পারবে না।

আজ বৃহস্পতিবার মোহাম্মদপুর এলাকায় বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমের আওতায় ২২ ও ২৬ নম্বর যাত্রাপথে ‘ঢাকা নগর পরিবহণ’ বাস সেবা চালু উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে  তিনি একথা বলেন।

নিয়মিত সমন্বিত অভিযানের মাধ্যমে তদারকি করতে হবে উল্লেখ করে উত্তর সিটির মেয়র বলেন, ‘সাধারণ যাত্রীদের কথা চিন্তা করে আমাদের কঠোর হতে হবে। এই নগরীকে বাসযোগ্য করে সাধারণ মানুষের মনে জায়গা করে নিতে হবে।’

ডিএনসিসি মেয়র বলেন, ‘এই বাস রুট ফ্রাঞ্চাইজে যারা আসবেন তারা লাভবান হবেন। এই রুটগুলোতে অন্য বাস চলতে দেওয়া যাবে না, এজন্য বিআরটিএ এবং ডিএমপির সহযোগিতা প্রয়োজন।’

অনুষ্ঠান শেষে বেলুন উড়িয়ে নতুন বাস সেবা চালুর কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। পরে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটির মেয়ররা নগর পরিবহনের নতুন বাসে শুক্রাবাদ যাত্রী ছাউনিতে যান এবং সেখানে আনুষ্ঠানিকভাবে নতুন যাত্রী ছাউনির উদ্বোধন করেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্থানীয় সংসদ সদস্য সাদেক খান, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক সাবিহা পারভিন, দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহম্মদ, উত্তর সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ প্রমুখ।

এবি

Link copied!