Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

জেসিআই বাংলাদেশের সহ-সভাপতি নির্বাচিত আলতামিশ নাবিল

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২৭, ২০২২, ০১:০৩ পিএম


জেসিআই বাংলাদেশের সহ-সভাপতি নির্বাচিত আলতামিশ নাবিল

বিশ্বব্যাপী তরুণদের সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ, ঢাকায় একটি পাঁচ তারকা হোটেলে সম্প্রতি অনুষ্ঠিত সংগঠনটির জাতীয় সাধারণ সভায় ২০২৩ সালের জন্য তাদের নতুন জাতীয় নির্বাহী কমিটি গঠন করেছে। কমিটিতে জাতীয় সংগঠনের নতুন সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মুহাম্মাদ আলতামিশ নাবিল।

এই নতুন কমিটিতে উদ্যোক্তা ও সংগঠক মো. জিয়াউল হক ভূঁইয়া জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের নতুন জাতীয় সভাপতি এবং মিডিয়া ব্যক্তিত্ব ইমরান কাদির নতুন সহ-জাতীয় সভাপতি নির্বাচিত হয়েছেন।

গত রোববার ঢাকার একটি হোটেলে সংগঠনটির বাংলাদেশ শাখার সাধারণ সভায় এ ভোট অনুষ্ঠিত হয়, জেসিআই বাংলাদেশ এক বিবৃতিতে জানিয়েছে। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন জেসিআই বাংলাদেশের সাবেক সভাপতি সারাহ কামাল। এর আগের বছরের জাতীয় সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট তার বক্তৃতায় নতুন বোর্ডকে অভিনন্দন জানান।

আলতামিশ নাবিল আহসানুল্লাহ ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি থেকে তড়িৎ ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি অর্জনের পর তার পেশাগত জীবন শুরু করেন। নাবিল বর্তমানে মিয়াকি মিডিয়া লিমিটেডের হেড অব ম্যানেজড সার্ভিসেস হিসেবে কর্মরত রয়েছেন। তিনি সামাজিক উদ্যোগ বি পজিটিভ ফাউন্ডেশনেরও প্রতিষ্ঠাতা।

এছাড়াও নাবিল একজন লেখক, স্বাধীন চলচ্চিত্র নির্মাতা এবং একজন প্রশিক্ষক হিসেবে তরুণদের জন্য কাজ করে যাচ্ছেন। এর আগে ২০২২ সালে তিনি জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল প্রেসিডেন্ট হিসেবে কাজ করেছেন এবং জেসিআই সিনেটর হিসেবে সম্মানিত হয়েছেন।

নাবিল জানান, আসন্ন বছরে যুব-ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা জেসিআই বাংলাদেশের মূল লক্ষ্য হবে আমাদের স্থানীয় সংস্থাগুলির দ্বারা বহুমুখী উদ্যোগের মাধ্যমে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করা এবং এছাড়াও জেসিআই বাংলাদেশ সারাদেশে যুব উন্নয়ন উদ্যোগগুলি ছড়িয়ে দেওয়ার দিকে মনোনিবেশ করবে।

জেসিআই সংস্থাটি ১০০টিরও বেশি দেশে কাজ করছে এবং সারা বিশ্বে এর ২০০,০০০-এরও বেশি সক্রিয় সদস্য রয়েছে। সারাদেশে জেসিআই বাংলাদেশের সদস্য ৪০০০ এর বেশি যা ৩৫টি স্থানীয় সংস্থা দ্বারা পরিচালিত হচ্ছে।

কেএস 

Link copied!