Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

খুলে দেওয়া হয়েছে নিউমার্কেট

মো. মাসুম বিল্লাহ

এপ্রিল ১৬, ২০২৩, ০৮:১৯ পিএম


খুলে দেওয়া হয়েছে নিউমার্কেট

একদিন বন্ধ থাকার পর খুলে দেওয়া হয়েছে নিউমার্কেট ও আশপাশে মার্কেটগুলো। রোববার (১৬ এপ্রিল) সকাল ১০টার পর মার্কেটগুলো খুলে দেওয়া হয়। এছাড়া এই এলাকায় যান চলাচলের জন্য সব রাস্তাও খুলে দেওয়া হয়েছে।

সরেজমিন দেখা যায়, প্রচণ্ড রোদ উপেক্ষা করে প্রতিটি মার্কেটে ক্রেতা সমাগম বেড়েছে। তবে পাশের নিউ সুপার মার্কেটে এখনো ব্যবসায়ীরা ধ্বংসস্তূপ সরানোর কাজ করে। সেখানে ব্যবসা করার চেষ্টা করছেন।

নিউমার্কেট ব্যবসায়ী সমিতি সভাপতি আমিনুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিস, র‌্যাব, পুলিশ মিলে আগুনের ধ্বংসস্তূপ সরিয়ে ফেলেছে। এখন আর কোনো ঝুঁকি নেই। পুরোপুরি আগুন নিভে গেছে। এ কারণেই মূলত আশপাশের মার্কেটগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়।

ভুক্তভোগী ব্যবসায়ী রনি মিয়া বলছিলেন, ঈদের আর মাত্র কয়েক দিন বাকি আছে। এরই মধ্যে আগুনে মার্কেট পুড়ে যাওয়ায় ব্যবসা তো শেষই হয়ে গেছে। এখন ফুটপাতে বসে যতটুক পারা যায় সেই চেষ্টায় করছি। আমাদেরও তো পরিবার আছে, ঈদ তো আমাদেরও করতে হবে।

এর আগে শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে নিউ সুপার মার্কেটে আগুন লাগে। এতে নিউমার্কেট সংলগ্ন সবগুলো মার্কেট বন্ধ করে দেওয়া হয়। এছাড়া নিউমার্কেটের সামনে রাস্তায় যান চলাচল বন্ধ ছিল। পরে ফায়ার সার্ভিস, পুলিশ ও র‍্যাবের যৌথ উদ্যোগে রাস্তা বন্ধ করে দেওয়া হয়। তারই অংশ হিসেবে শনিবার সারাদিন এসব সড়কে গাউছিয়া নিউ মার্কেট সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ ছিল।

আরএস

Link copied!