Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

বরিশালে বিএনপির ২৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

আগস্ট ১৮, ২০২৩, ০১:৪২ পিএম


বরিশালে বিএনপির ২৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বরিশালের গৌরনদীতে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে বিএনপি ও তার সহযোগী সংগঠনের ১৯ নেতাকর্মীর নামোল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ১০ নেতাকর্মীকে আসামি করে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার সকালে এজাহারে জানা গেছে, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদ্যাপন করার লক্ষে উপজেলার আহম্মদকাঠি নবদ্বীপ পোদ্দার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুধবার সন্ধ্যা সাতটার দিকে খাঞ্জাপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রস্তুতি সভার আয়োজন করা হয়।

ওই সভায় আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আসার পথে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে পশ্চিম সমরসিংহ জামে মসজিদ মাঠে পৌঁছলে বিএনপি নেতা ফজলুল হক সরদারের নেতৃত্বে আ’লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়। বিএনপির হামলায় ছাত্রলীগের পাঁচজন কর্মী আহত হয়।

গত বুধবার দিবাগত খাঞ্জাপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আ. লীগের সভাপতি ও পশ্চিম ডুমুরিয়া গ্রামের মকবুল বেপারী মামলার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার নামাল্লেখিত আসামিরা হলো- উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বাক ফজলুল হক সরদার, সদস্য  মাস্টার মজিবর ফকির,  ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাবেক ইউপি সদস্য সাইদুল হাওলাদার, বিএনপি নেতা মোহাম্মদ ফকির, কেরামত চোকিদার, আক্কেল সরদার, জিয়া হাওলাদার, বারেক সরদার, মিঠু বয়াতি, মাওলা হাওলাদার, মোহাম্মদ হাওলাদার, ফিরোজ কাজী, দিদার ফকির, ছোবাহান বেপারী, রাতুল হাসান, কাওছার তালুকদার, হায়দার তালুকদার, আব্দুল হাই সরদার, নাজমুল বেপারী।

উপজেলা ছাত্রদলের আহবায়ক রুবেল গোমস্তা জানান, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় গত বুধবার বিকেলে খাঞ্জাপুর ইউনিয়ন বিএনপির মিলাদ-মহাফিলে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মীরা হামলা চালিয়ে মিলাদ মাহফিল পন্ড করে দেয়।

এ সময় হামলাকারীরা ছাত্রদল নেতা রাতুল হাসানের পেটে ছুরিকাঘাত ও সাবেক ইউপি সদস্য সাইদুল হাওলাদারের পা ভেঙ্গে দেয়াসহ বিএনপির পাঁচ নেতাকর্মীকে পিটিয়ে গুরুতর আহত করে।

তিনি আরও বলেন, হামলা চালিয়ে ছাত্রদল ও বিএনপি নেতাদের আহতও করলো আওয়ামী লীগ নেতাকর্মীরা। অথচ বিএনপির নেতাকর্মীদের হয়রানি করার উদ্দেশ্যে থানায় মিথ্যা মামলা দায়ের করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা গৌরনদী থানার এসআই দেলোয়ার হোসেন জানান, মামলার এজাহারভূক্ত আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।
এআরএস

Link copied!