Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

রাজধানীর প্রবেশমুখে র‌্যাবের চেকপোস্ট

কেরানীগঞ্জ (ঢাক) প্রতিনিধি

কেরানীগঞ্জ (ঢাক) প্রতিনিধি

অক্টোবর ২৬, ২০২৩, ০৭:১৫ পিএম


রাজধানীর প্রবেশমুখে র‌্যাবের চেকপোস্ট

আগামী ২৮ অক্টোবর শনিবার রাজধানীতে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচি ঘিরে যেকোন ধরনের নাশকতাসহ অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ঢাকার প্রবেশ পথ গুলোতে সতর্কতামূলক চেক পোস্ট বসিয়েছে র‌্যাব ১০।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকালে র‌্যাব ১০ এর অধিনায়ক এ্যাডিশনাল ডিআইজি ফরিদ উদ্দিনের নেতৃত্বে কেরানীগঞ্জের হাসনাবাদে পোস্তগোলা সেতু এলাকায় এই চেকপোস্ট বসানো হয়। এ সময় দক্ষিণবঙ্গ থেকে পদ্মা সেতু হয়ে আসা বিভিন্ন যাত্রীবাহী বাসসহ প্রাইভেটকার সিএনজি মোটরসাইকেল থামিয়ে তাদেরকে জিজ্ঞাসাবাদ ও সন্দেহজনক গাড়িতে তল্লাশি করা হয়।

র‌্যাব ১০ এর অধিনায় এ্যাডিশনাল ডিআইজি ফরিদ উদ্দিন সাংবাদিকদের জানান, সাম্প্রতিক সময়ে বিভিন্ন যোগাযোগ মাধ্যম, প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া ও সোশ্যাল মিডিয়ায় লক্ষ্য করা যাচ্ছে যে, রাজধানীর বিভিন্ন এলাকায় অপরাধ প্রবনতা বৃদ্ধি পেয়েছে এবং যে কোন সময় আইন-শৃঙ্খলা বিঘ্ন ঘটতে পারে এমন আশংকা দেখা দিয়েছে। এ বিষয়ে বিভিন্ন থানায় একাধিক জিডি ও মামলা হয়েছে। এজন্য চলমান নিরাপত্তা ব্যবস্থাসহ রাজধানীর ব্যস্ততম বিভিন্ন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে।

তিনি আরও বলেন, র‌্যাব-১০ দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, পেশাজীবী মানুষের যাতায়াত ও নিরাপত্তা নিশ্চিত এবং অপরাধ রোধকল্পে ঢাকার প্রবেশমুখে, যাত্রাবাড়ী, ডেমরার সুলতানা কামাল ব্রিজ, মুন্সিগঞ্জের শ্রীনগর এবং ফরিদপুরের ভাঙ্গাসহ র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা প্রদানের লক্ষ্যে বিভিন্ন এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাবের বিশেষ চেকপোস্ট এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া র‌্যাব-১০ দায়িত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা প্রদানের লক্ষ্যে বিশেষ রোবাস্ট পেট্রোলের মাধ্যমে পর্যাপ্ত টহল পরিচালনা করছে এবং সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা ডিউটিতে রয়েছে।  

ফরিদ উদ্দিন আরও বলেন,ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ, জেলা পুলিশের ট্রাফিক বিভাগ, হাইওয়ে পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় করে র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ বিভিন্ন এলাকায় চেকপোষ্ট ডিউটির মাধ্যমে ‍‍`সড়ক পরিবহন আইন-২০১৮‍‍` এর আওতায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা দায়ের, যানবাহন আটক করাসহ জরিমানা আদায় করা হচ্ছে। এছাড়া সাম্প্রতিক সময়ের রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে জনগণের জান ও মালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য এই বিশেষ টহল কার্যক্রম চলমান থাকবে। 
তিনি আরও বলেন,সর্বোপরি সাধারন মানুষের যাতায়াত ও নিরাপত্তা নিশ্চিত, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং অপরাধ রোধকল্পে র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ন এলাকায় টহল দল ও গোয়েন্দা সদস্যরা সদা-সর্বদা সচেষ্ট রয়েছে।

এআরএস

Link copied!