Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

যুক্তরাষ্ট্র বাংলাদেশের নির্বাচনী পরিবেশ পর্যবেক্ষণ করছে

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১, ২০২৩, ১০:৪৬ এএম


যুক্তরাষ্ট্র বাংলাদেশের নির্বাচনী পরিবেশ পর্যবেক্ষণ করছে

বাংলাদেশের নির্বাচনী পরিবেশ খুব ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে মার্কিন যুক্তরাষ্ট্র। একই সঙ্গে তারা সহিংসতার ঘটনাগুলোকেও খুব গুরুত্বের সঙ্গে দেখছে।

স্থানীয় সময় মঙ্গলবার (৩১ অক্টোবর) নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা জানান মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে ব্রিফিংয়ের বিস্তারিত তুলে ধরা হয়।

ম্যাথিউ মিলার বলেন, আমরা আগেই বলেছি, অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের দায়িত্ব সবার। অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে সব রাজনৈতিক দল, ভোটার, সরকার, সুশীল সমাজ এবং মিডিয়ার দায়িত্ব রয়েছে। আর আমরা বাংলাদেশে সেটিই চাই, যা বাংলাদেশের জনগণ চায়। আমরা চাই, বাংলাদেশে যেন শান্তিপূর্ণভাবে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্য অর্জনের জন্য সংলাপ গুরুত্বপূর্ণ। আমরা জানুয়ারির নির্বাচনের আগে বাংলাদেশের নির্বাচনী পরিবেশ ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছি এবং আমরা সহিংসতার ঘটনাগুলোকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছি। আমরা শান্তিপূর্ণভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে সব পক্ষকে একত্রে কাজ করার আহ্বান জানাচ্ছি এবং আমরা আমাদের এই কাজ চালিয়ে যাব।

এক প্রশ্নের জবাবে মিলার বলেন, আমি আগেও বলেছি, কোনো নিষেধাজ্ঞা দেওয়ার আগে আমরা সেটি উল্লেখ করি না। তবে আমরা বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনকে সমর্থন করে যাচ্ছি এবং যুক্তরাষ্ট্র বিশ্বাস করে এই নির্বাচন শান্তিপূর্ণভাবে পরিচালনা করা উচিত।

এইচআর

Link copied!