Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

রাজধানীর আগারগাঁওয়ে বিহঙ্গ বাসে আগুন

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৮, ২০২৩, ০৮:১৬ পিএম


রাজধানীর আগারগাঁওয়ে বিহঙ্গ বাসে আগুন

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনের জন্য ঘোষিত তফসিলকে অবৈধ ঘোষণা করে হরতালের ডাক দিয়েছে বিএনপি-জামায়াত ও সরকারবিরোধী দলগুলো।  টানা ৪৮ ঘণ্টা হরতালের আগের দিন শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে তালতলায় বিহঙ্গ বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে ওই অগ্নিসংযোগের ঘটনা ঘটলেও ফায়ার সার্ভিস যাওয়ার আগেই উপস্থিত জনতা তা নিভিয়ে ফেলে। এ ঘটনা এখনো পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আগুন দেয়ার বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে তালতলায় বিহঙ্গ পরিবহনের একটি বাসে আগুন লাগার সংবাদ পাই আমরা। তবে আমাদের আগুন নেভানোর কাজ করতে হয়নি। ফায়ার সার্ভিস যাওয়ার আগে আগুন নিভে যায়।

দেশব্যাপী বিএনপি ও সরকারবিরোধী দলগুলোর ডাকা টানা ৪৮ ঘণ্টার হরতাল শুরু হচ্ছে আগামীকাল রোববার (১৯ নভেম্বর)। তার আগেই শনিবার রাতে বাসে আগুন দেয়া হলো।

রোববার (১৯ নভেম্বর) থেকে শুরু হতে যাওয়া টানা ৪৮ ঘণ্টার হরতালের সময় বাস চলাচল স্বাভাবিক রাখতে মালিকদের অনুরোধ জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। হরতাল চলাকালে যদি কোনো বাস ক্ষতিগ্রস্ত হয় তবে সেটির ক্ষতিপূরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেবেন বলেও আশ্বাস দিয়েছে মালিক সমিতি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে একতরফাভাবে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে এ হরতালের ডাক দেয় বিএনপি। রোববার (১৯ নভেম্বর) ভোর ৬টা থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত সারাদেশে ৪৮ ঘণ্টা হরতালের ডাক দেয়ে দলটি। পরে জামায়াত সহ অন্যান্য সরকারবিরোধী দলও একই কর্মসূচি ঘোষণা করে।

আরএস

Link copied!