Amar Sangbad
ঢাকা রবিবার, ০৩ মার্চ, ২০২৪,

বিআইপি’র সভাপতি আদিল মুহাম্মদ ও সাধারণ সম্পাদক মেহেদী আহসান

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৫, ২০২৩, ০৪:২৪ পিএম


বিআইপি’র সভাপতি আদিল মুহাম্মদ ও সাধারণ সম্পাদক মেহেদী আহসান

বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স এর ১৬তম কার্যনির্বাহি পরিষদ নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। এতে ২০২৪-২০২৫ সালের বিআইপি’র কার্যনির্বাহি পরিষদের সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন পরিকল্পনাবিদ ড. আদিল মুহাম্মদ খান এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন পরিকল্পনাবিদ শেখ মুহম্মদ মেহেদী আহসান।

শুক্রবার (২৪ নভেম্বর) ঢাকাস্থ প্ল্যানার্স টাওয়ারে বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স কার্যনির্বাহি পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স এর কার্যালয়ে শান্তিপূর্ণ এবং উৎসব মুখর পরিবেশে

এছাড়া কার্যনির্বাহি পরিষদের অন্যান্য পদে, ভাইস প্রেসিডেন্ট ১ এবং ভাইস প্রেসিডেন্ট ২ পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে পরিকল্পনাবিদ সৈয়দ শাহরিয়ার আমিন এবং পরিকল্পনাবিদ ড. মো. শফিক-উর রহমান। এছাড়াও যুগ্ম সম্পাদক পদে পরিকল্পনাবিদ তামজিদুল ইসলাম, ট্রেজারার পদে পরিকল্পনাবিদ মু. মোসলেহ উদ্দীন হাসান, বোর্ড মেম্বার (প্রফেশনাল এফেয়ার্স) পদে পরিকল্পনাবিদ তামান্না বিনতে রহমান, বোর্ড মেম্বার (একাডেমিক এফেয়ার্স) পদে পরিকল্পনাবিদ উসওয়াতুন মাহেরা খুশি, বোর্ড মেম্বার (রিসার্চ এন্ড পাবলিকেশন) পদে পরিকল্পনাবিদ হোসনে আরা, বোর্ড মেম্বার (ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল লিয়াঁজো) পদে পরিকল্পনাবিদ মো. আবু নাইম সোহাগ এবং বোর্ড মেম্বার (মেম্বারশীপ এফেয়ার্স) পদে পরিকল্পনাবিদ মো. ফাহিম আবেদীন নির্বাচিত হয়েছেন ।

পুনঃনির্বাচিত সাধারণ সম্পাদক পরিকল্পনাবিদ শেখ মুহম্মদ মেহেদী আহসান বলেন, দেশ বিনির্মাণে বিআইপি’র দায়বদ্ধতা অনেক, পরিকল্পনাবিদদের নিয়ে দেশের নগর ও গ্রামীণ এলাকা সমূহের পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বিআইপি অবদান রাখবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

বিআইপি’র নব নির্বাচিত প্রেসিডেন্ট পরিকল্পনাবিদ ড. আদিল মুহাম্মদ খান বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় পরিকল্পনা পেশার সম্প্রসারণ এবং সকল পরিকল্পনায় পরিকল্পনাবিদদের মতামত নীতিনির্ধারণী পর্যায়ে পৌঁছে দেবার জন্য বিআইপি সামনের দিনগুলোতে কাজ করে যাবে।

প্রধান নির্বাচন কমিশনার পরিকল্পনাবিদ সালমা এ শফী একটি শান্তিপূর্ণ ও উৎসবমুখর নির্বাচন আয়োজনে সর্বাত্নকভাবে অংশগ্রহণের মাধ্যমে নির্বাচন কমিশনকে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য সকল পরিকল্পনাবিদ সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান। এসময় বিআইপি’র উপদেষ্টা পরিষদের আহ্বায়ক পরিকল্পনাবি ড. আকতার মাহমুদ নব নির্বাচিত ১৬তম কার্যনির্বাহি পরিষদ দেশের পরিকল্পিত ও টেকসই উন্নয়ন নিশ্চিত করতে পেশাগত দায়বদ্ধতার জায়গা থেকে কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।ে

আরএস

Link copied!