Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: এলজিআরডি মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৫, ২০২৪, ০৩:৪৪ পিএম


স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: এলজিআরডি মন্ত্রী
ছবি: আমার সংবাদ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, এলজিইডিতে যারা আছেন তাদের মেধা ও যোগ্যতা আছে। আমাদেরকে লক্ষ্যমাত্রা অর্জন করতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে হবে। এর জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এলজিইডি সদর দপ্তরে কামরুল ইসলাম সিদ্দিক মিলনায়তনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ২০২৩-২০২৪ অর্থবছরে এলজিইডির আওতায় বাস্তবায়নাধীন উন্নয়ন কাজের অগ্রগতি ও প্রশাসনিক কার্যক্রমের ওপর আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্মশালার বিশেষ অতিথি স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম বলেন, দেশ জুড়ে উন্নয়নের যে শক্তভিত রচিত হয়েছে তাতে এলজিইডির বিশেষ ভূমিকা রয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর একটি পেশাদারি সংস্থা। যেকোন কাজ সুচারুভাবে সম্পাদনে এলজিইডি তার দক্ষতা বার বার প্রমাণ করেছে। তিনি আরও বলেন, এলজিইডির কাজে আমরা গর্বিত। গ্রামীণ উন্নয়নে এলজিইডির গুরুত্ব অনেক।

কর্মশালার সভাপতি এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আলি আখতার হোসেন বলেন, এলজিইডির কাজের মান উন্নয়ন, নতুন নতুন প্রকল্প গ্রহণ, জলবায়ু পরিবর্তন ও অভিযোজন, সামাজিক, পরিবেশগত সুরক্ষা, জেন্ডার, আধুনিক প্রযুক্তির ব্যবহারসহ নির্মাণ সামগ্রীর মান সুরক্ষায় মাননীয় মন্ত্রী তাগাদা দিয়ে আসছেন।

তিনি বলেন, এলজিআরডি মন্ত্রী মহোদয়ের নির্মাণ কাজের মান সুরক্ষায় এলজিইডি প্রকৌশলীদের উদ্দেশ্যে ৫১ দফা দিক নির্দেশনা দিয়েছেন। এই নির্দেশনা  এলজিইডির জন্য গাইডিং প্রিন্সিপাল হিসেবে কাজ করছে। উন্নত দেশ গঠনে বর্তমান সরকারের যে উন্নয়ন দর্শন এবং মাননীয় মন্ত্রী মহোদয়ের নেতৃত্বে মন্ত্রণালয়ের যে গতিশীলতা তার সঙ্গে সংগতি রেখে এলজিইডি এগিয়ে যাচ্ছে।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. নুর হোসেন হাওলাদার। কর্মশালায় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলীগণ, তত্ত্বাবধায়ক প্রকৌশলীগণ, বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকগণ, নির্বাহী প্রকৌশলী, সিনিয়র সহকারী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, বিভিন্ন প্রকল্পে কর্মরত বিদেশী পরামর্শকগণ সকল পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এলজিইডির সারাদেশের বিভিন্ন পর্যায়ের প্রকৌশলীগণ উক্ত কর্মশালায় অন লাইনে সংযুক্ত ছিলেন।

এআরএস

Link copied!