Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মেয়র তাপস

ঢাকা মেয়র কাপের কলেবর দিনে দিনে বৃদ্ধি পাবে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০৯:২৮ পিএম


ঢাকা মেয়র কাপের কলেবর দিনে দিনে বৃদ্ধি পাবে

ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতার কলেবর দিনে দিনে বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের শহীদ তাজ উদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে ঢাকা মেয়র কাপের ব্যাডমিন্টন খেলার উদ্বোধনী অনুষ্ঠানে ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ তাপস এই আশাবাদ ব্যক্ত করেন।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "আমাদের তরুণদেরকে কিভাবে খেলাধুলায় আরো বেশি পরিমাণে সম্পৃক্ত করাতে পারি সেই প্রচেষ্টা অব্যাহত রয়েছে। শুধু তাই নয়, ভবিষ্যতে আমাদের ঢাকা শহরের খেলোয়াড়রা কিভাবে বহির্বিশ্বের  অন্যান্য শহরের সাথে প্রতিযোগিতায় অংশ নিতে পারে, সেই চিন্তা-চেতনা ও পরিকল্পনাও আমরা সন্নিবেশ করছি। সুতরাং ঢাকা মেয়র কাপের কলেবর দিনে দিনে বৃদ্ধি পাবে।"

মেয়র কাপ আয়োজনের মাধ্যমে ঢাকার সন্তানেরা খেলাধুলায় এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "ইতোমধ্যে ফুটবল ও ক্রিকেট খুবই জমজমাট হয়ে গেছে। আজকেও অনেকগুলো খেলা অনুষ্ঠিত হয়েছে। সেখানে তীব্র প্রতিযোগিতা হয়েছে। এর মাধ্যমে আমাদের ঢাকার সন্তানেরা ফুটবল, ক্রিকেট এবং ব্যাডমিন্টনে এগিয়ে যাবে। সংস্কৃতিতে এগিয়ে যাবে।"

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও প্রধান তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক বলেন, "নিয়মিতভাবে ঢাকা মেয়র কাপের আয়োজনের মধ্য দিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস তরুণ প্রজন্মকে উৎসাহ ও অনুপ্রেরণা যুগিয়ে চলেছেন। তিনি খেলাধুলাকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়ে জীবনের অনুষঙ্গে পরিণত করার চেষ্টা অব্যাহত রেখেছেন। সেজন্য আমি তাকে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের পক্ষ হতে ধন্যবাদ জানাই।"

পরে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও প্রধান তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক ‍‍`শাটল (ফেদার) সার্ভ‍‍` এর মাধ্যমে ব্যাডমিন্টন খেলার উদ্বোধন করেন।  

উল্লেখ যে, গত ১০ ফেব্রুয়ারি ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত হয়। আগামী ৯ মার্চ ঢাকা মেয়র কাপের সমাপনী খেলা ও এবারকার আয়োজনের সমাপনী অনুষ্ঠিত হবে।

ফুটবল, ক্রিকেট ও ব্যাডমিন্টন নিয়ে ৪র্থ বারের মতো এই ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। ফুটবল ও ক্রিকেটের ইতোমধ্যে প্রথম পর্ব (রাউন্ড) শেষ হয়েছে। গত ২৩ ফেব্রুয়ারি হতে ক্রিকেটের ২য় পর্ব এবং ২৪ ফেব্রুয়ারি হতে ফুটবলের ২য় পর্ব শুরু হয়েছে।

এবারকার আয়োজনে ব্যাডমিন্টনে মোট ৬৪টি দল অংশ নিচ্ছে। ব্যাডমিন্টনের ফাইনাল খেলার বিজয়ী দল ৩ লক্ষ টাকা এবং বিজিত দলকে ২ লক্ষ টাকা অর্থ পুরস্কার দেওয়া হয়।

আরএস

Link copied!