Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

সরিষাবাড়ীতে হাট কাঁপাতে আসছে বক্সার 

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

জুলাই ৬, ২০২২, ০২:৩৫ পিএম


সরিষাবাড়ীতে হাট কাঁপাতে আসছে বক্সার 

আসন্ন ঈদুল আযাহাকে সামনে রেখে এবার কুরবানির পশুর হাট কাঁপাতে  আসছে সরিষাবাড়ীর বক্সার। ফিজিশিয়ান জাতের বিশাল দেহের কুরবানির এই গরুটিকে দেখার জন্য আব্দুল বারীর বাড়িতে প্রতিদিনিই ভীড় করছে মানুষজন।

সরেজমিনে দেখা যায়, এই বক্সার এর উচ্চতা প্রায় সাড়ে ৫ ফুট, বুকের বের ৯৫ ইঞ্চি ও লেজ থকে মাথা পর্যন্ত ৮০ ইঞ্চি। ওজন প্রায় ২২ মন যা কেজিতে দারায় ৮শ ৮০ কেজি। তার বয়স এখন ৩ বছর ৬ মাস। জালাল উদ্দিনের পুত্র আব্দুল বারীর বাড়ী জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের রায়দেরপাড় গ্রামে।

গরুর খামারি আব্দুল বারী বলেন, ডেইরি ফার্মের তত্ত্বাবধানে বেড়ে উঠা বিশাল দেহী এই গরুটির ওজন প্রায় ২২ মণের মতো হবে। তার প্রতিদিনের খাদ্য হিসেবে কাচা ঘাঁস, ছোলা ভুসি, খইল, কলা, আলু ও কাঁঠাল দেই প্রতিদিন। আমার খামারে আরো ৫টি গরু আছে। এবার কোরবানির হাটে বক্সারকে ১০ লাখ টাকায় বিক্রি করার টার্গেট নিয়েছি। ইতিমধ্যে ছয় থেকে সাড়ে ছয় লাখ টাকা পর্যন্ত দাম উঠেছে। 

খামারে গরু লালন পালনে সহযোগিতা করেছে কলেজ পড়ুয়া ছেলে জুবাযে়র হোসেন। বিশাল দেহী এই গরুটি ক্রয় করতে চাইলে  ০১৭৪৫৯৯৭৯৮৮ নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।

কেএস 

Link copied!