Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে রাঙ্গামাটি শহরে যান চলাচল বন্ধ

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

আগস্ট ৬, ২০২২, ০২:৪১ পিএম


জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে রাঙ্গামাটি শহরে যান চলাচল বন্ধ

সরকারের বেধে দেওয়া জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সকাল থেকে রাঙ্গামাটি-চট্টগ্রাম মহা সড়কসহ জেলার সব কয়টি অভ্যন্তরীণ সড়কের যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে রাঙ্গামাটি-চট্টগ্রাম বাস মালিক সমিতি।

শুক্রবার রাতে হঠাৎ জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণা দেয় সরকার। পূর্ব ঘোষণা ছাড়া তেলের দাম বৃদ্ধির ঘোষণা প্রতিবাদ জানিয়েছেন সাধারণ মানুষ ও বাস মালিক সমিতির নেতৃবৃন্দ। এতে করে আজ সকাল থেকে শহরে যাত্রীবাহী সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। গ্যাস চালিত গণপরিবহন সড়কে চলাচল করলেও যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করার অভিযোগ উঠেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। সাথে সাথে বিপাকে পড়েছে স্কুলগামী শিক্ষার্থীরা। সকালে অনেকেই পায়ে হেটে কর্মস্থলে যেতে দেখা গেছে।

রাঙ্গামাটি জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু বলেন, ‘হুট করে তেলের দাম অস্বাভাবিকভাবে বাড়িয়ে দেওয়ায় আমরা বেকায়দায় পড়েছি। এজন্য প্রাথমিকভাবে আজ সকাল থেকে শহরে গাড়ি না চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে সিদ্ধান্ত না আসা পর্যন্ত অনিদিষ্টকালের জন্য শহরে সিএনজিসহ দূরপাল্লার যানবাহন বন্ধ থাকবে।

এদিকে শুক্রবার রাতে তেলের নতুন দাম কার্যকর হওয়ার সাথে সাথে সবগুলো ফিলিং স্টেশনে তেল বিক্রি বন্ধ হয়ে যায়। ক্রেতাদের অভিযোগ, তেল  মজুদ  রেখে আজ সকাল থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি করছে।

উল্লেখ্য, গত শুক্রবার রাত ১০টায় জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়েছে।

কেএস 

Link copied!