Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

ডামুড্যায় পুলিশ-শিক্ষার্থীর একসঙ্গে দেশ গড়ার শপথ

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুর প্রতিনিধি

আগস্ট ১৮, ২০২২, ০৭:২৫ পিএম


ডামুড্যায় পুলিশ-শিক্ষার্থীর একসঙ্গে দেশ গড়ার শপথ

শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলায় পুলিশ-শিক্ষার্থী এক সুরে দেশ গড়ার শপথ গ্রহণ করেছেন। বুধবার (১৭ আগস্ট) উপজেলার দারুল আমান উচ্চ বিদ্যালয়ের ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদের সচেনতনামূলক কর্মসূচির অংশ হিসেবে প্রায় ছয়শতাধিক শিক্ষার্থী দেশপ্রেমে উদ্বদ্ধু হওয়ার শপন নেন। 

বিদ্যালয়ের  প্রধান শিক্ষক মো. আব্দুর রহিমের আমন্ত্রণে অন্যান্য শিক্ষকবৃন্দ ও প্রায় ছয়শতাধিক শিক্ষার্থীদের নিয়ে  পুলিশ-শিক্ষার্থী সম্প্রীতি সমাবেশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দারুল আমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মমিনুল হক মিন্টু সিকদার, দারুল আমান  উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. এমদাদুল হক ইনু বেপারি, দারুল আমান বিট পুলিশ অফিসার এসআই/সিরাজুল ইসলাম, এছাড়া এসআই/ফোয়াদ আহমেদ এএসআই/মুকুল মোল্লা। 

অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ দেশপ্রেমের মন্ত্রে উজ্জীবিত হওয়ার নিমিত্তে ওসির কন্ঠে কন্ঠ মিলানোর জন্য শিক্ষার্থীদের কাছে অনুরোধ করেন।

দারুল আমান উচ্চ বিদ্যালয়ের ছয়শতাধিক শিক্ষার্থী" পুলিশ- শিক্ষার্থী সম্প্রীতি সমাবেশ " এ  ওসির কন্ঠে কন্ঠ মিলিয়ে উচ্চারণ করেন- "আমি গর্বিত, আমি যুদ্ধজয়ী স্বাধীন দেশের নাগরিক। আমার দেশ বাংলাদেশ। আমি বাংলাদেশকে ভালবাসি।

আমি আমার বাংলাদেশকে ভালবাসব। আমি বাংলাদেশের সুনাম বজায় রাখব। আমার দেশ, আমার অহংকার। সারা বিশ্বের শ্রেষ্ঠদেশ, আমার সোনার বাংলাদেশ। 

সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য ওসির কন্ঠ কন্ঠ মিলিয়ে আরও বলেন। "আমরা মাদককে না বলি। আমরা ইভটিজিংকে না বলি। আমরা বাল্যবিবাহকে না বলি। "

ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ আশাবাদ ব্যক্ত করেন আজকের এই শিক্ষার্থীরাই দেশপ্রেমের মন্ত্রে উজ্জীবিত হয়ে আগামী দিনে দেশও জাতির জন্য কাজ করে বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে রুপান্তর করবে। 

পুলিশ সুপার শরীয়তপুর এস.এম. আশরাফুজ্জামান (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) এর দিক নির্দেশনায় বিট পুলিশের মাধ্যমে এই কর্মসূচি পালন করেন। হাতে হাতে জাতীয় পতাকা নিয়ে দৃঢ কন্ঠে শিক্ষার্থীরা হৃদয়ের উচ্ছাসিত আবেগ দিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার মন্ত্র উচ্চারণ করেন। 

এর আগে অফিসার ইনচার্জ শরীফ আহমেদ ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্টে সকল শহীদ স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন।


আমারসংবাদ/ টিএইচ

Link copied!