Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

স্বাস্থ্যকেন্দ্রের সীমানা প্রাচীর ভেঙে চলছে চার্জের ব্যবসা

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

আগস্ট ২৫, ২০২২, ০৪:৪৫ পিএম


স্বাস্থ্যকেন্দ্রের সীমানা প্রাচীর ভেঙে চলছে চার্জের ব্যবসা

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের কাটিরহাট এলাকার ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের সীমানা প্রাচীর ভেঙে ব্যাটারিচালিত অটোরিকশার ব্যাটারি চার্জ দেওয়ার ব্যবসা শুরু করেছে স্থানীয় এক ব্যবসায়ী।

ওই এলাকার যত অটোরিকশা রয়েছে সব গুলোতে চার্জের ব্যবস্থা করেন এই ব্যবসায়ী। এর ফলে স্বাস্থ্য কেন্দ্রের গুরুত্বপূর্ণ আসবাবপত্র এবং ওষুধপাতি চুরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

সরজমিনে দেখা যায়, স্বাস্থ্যকেন্দ্রের নিরাপত্তার স্বার্থে নির্মিত সীমানা প্রাচীরের পশ্চিম পাশের প্রায় আট থেকে দশ ফিট দেয়াল ভেঙে তা সরিয়ে স্বাস্থ্য কেন্দ্রে ঢোকার রাস্তা করে দেয়, ওই রাস্তা দিয়ে প্রতিনিয়ত ব্যাটারিচালিত অটোরিকশা যাতায়াত করছে ব্যাটারির চার্জ দেওয়ার জন্য।

স্বাস্থ্যকেন্দ্রর ভিতর দিয়ে অটোরিকশা চলাচলের বিষয়টি অস্বীকার করে ব্যবসায়ী মুহাম্মদ হাফেজ বলেন, দেয়ালটি আমাদের মালিকের দেওয়া নিজস্ব একটি দেয়াল। আমাদের দেয়ালের উত্তর পাশ দিয়ে একটি রাস্তা রয়েছে। যে রাস্তা দিয়ে আমাদের অটোরিকশাগুলো আসা-যাওয়া করে। তবে দেয়াল ভাঙ্গার বিষয়ে কোন সদুত্তর দিতে দেয়নি তিনি।

জায়গার মালিকের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, দেওয়ালটি আমাদের দেওয়া। তবে ভেঙে ফেলার বিষয়টি আমি অবগত হওয়ার পর তাদের অনেকবার নিষেধ করেছি, যাতে স্বাস্থ্যকেন্দ্রের ভেতর দিয়ে কোন অটোরিকশা আনা নেওয়া না করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল মনসুর এ ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, স্বাস্থ্যকেন্দ্রের দেয়াল ভেঙ্গে ফেলার বিষয়টি অত্যন্ত দুঃখজনক। বিষয়টি আপনাদের মাধ্যমে অবগত হলাম। এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নিব।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুরজিৎ দত্ত বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি, সরেজমিনে গিয়ে দেখে ব্যবস্থা নিবো।

এদিকে বিষয়টি দেখার জন্য স্থানীয় চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শাহিদুল আলম।

কেএস 

Link copied!