Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

অস্ত্র ও ইয়াবাসহ আটক ৫

সফিউল আলম, কক্সবাজার

সফিউল আলম, কক্সবাজার

আগস্ট ২৭, ২০২২, ০৪:৫৩ পিএম


অস্ত্র ও ইয়াবাসহ আটক ৫

কক্সবাজারে পৃথক অভিযান চালিয়ে ৪ লাখ ১০ হাজার ইয়াবা সহ ৫ জনকে আটক করেছে র‌্যাব-১৫। এসময় উদ্ধার করা হয়েছে, একটি বিদেশি একে ২২ রাইফেল, একটি বিদেশি পিস্তল, একটি এসবিবিএল এবং ১৭ রাউন্ড গুলি।

শুক্রবার মিয়ানমার সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার জামতলী সীমান্ত ও উখিয়ার বালুখালী এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন, র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খায়রুল ইসলাম সরকার।

আটকরা হলেন- আব্দুল্লাহ রাজ্জাক ওরফে রাজ্জাক মাঝি, ইলিয়াছ, সাহেদ, মো. আয়াছ ওরফে আজিজুল ও সাইফুল ইসলাম। এর মধ্যে রাজ্জাক মাঝি ও আজিজুল হক রোহিঙ্গা। বাকি ৩ জন বাংলাদেশের নাগরিক। যার মধ্যে ইলিয়াছ কক্সবাজারের কলাতলীর কটেজ জোনের হিল পার্ক কটেজের মালিক।

শনিবার (২৭ আগস্ট) দুপুরে র‌্যাব-১৫ এর কক্সবাজার সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খায়রুল ইসলাম সরকার জানান, উখিয়া বালুখালীতে আলোচিত রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসাইন সাধারণ মানুষকে বন্ধক ও কিস্তিতে  ইয়াবা দিত। সময়মত যদি টাকা আদায় করতে না পারতো তাহলে বন্ধক রাখা ব্যাক্তিকে নির্যাতন ও হত্যা করা হত। এই নবী হোসাইন সিন্ডিকেট উখিয়া টেকনাফের ক্যাম্প এলাকাসহ ইয়াবা পাচার ও বিভিন্ন অপরাধকর্মকান্ড করতো।

এক সময় সরকারি একটি সংস্থা (বিজিবি) নবী হোসেনকে ধরিয়ে দিতে পুরষ্কার ঘোষণা করেন। এর পর থেকে র‌্যাবের গোয়েন্দা সংস্থা কাজ করা শুরু করে। পরে নবী হোসেন গ্রুপের হাতে নির্যাতিতদের সাথে কথা বলে আমাদের গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। পরে সর্বশেষ মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান বাংলাদেশে প্রবেশের তথ্যের ভিত্তিতে র‌্যাব পথক অভিযান চালিয়ে নবী হোসেন
গ্রুপের ৫ সদস্যকে আটক করে।  এসময় তাদের কাছ থেকে ৪ লাখ ১০ হাজার ইয়াবা অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।

কেএস

Link copied!