Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

‍‍`দালালদের মাধ্যমে পাসপোর্ট বানালে প্রতারিত হওয়ার সম্ভাবনা বেশি‍‍`

মোঃ বাইজীদ হোসেন, টুঙ্গিপাড়া

মোঃ বাইজীদ হোসেন, টুঙ্গিপাড়া

সেপ্টেম্বর ৯, ২০২২, ০৭:১২ পিএম


‍‍`দালালদের মাধ্যমে পাসপোর্ট বানালে প্রতারিত হওয়ার সম্ভাবনা বেশি‍‍`

দালালদের মাধ্যমে বিদেশে না যাওয়ার জন্য সতর্ক করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, দালালদের মাধ্যমে বিদেশ গিয়ে বিশেষ করে ইউরোপ সহ অন্যান্য দেশে গিয়ে সমস্যায় পড়ছে অনেকেই। টাকা খরচ করেও বিদেশে গিয়ে বিপদের মধ্যে রয়েছেন। দালালদের মাধ্যমে পাসপোর্ট বানালে প্রতারিত হওয়ার সম্ভাবনা বেশি।

তাই সরকারীভাবে পাসপোর্ট তৈরী করার জন্য প্রবাসী ও বিদেশ গমন ইচ্ছুকদের প্রতি আহবান জানান তিনি।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা অডিটরিয়ামে প্রবাসী কল্যাণ ব্যাংকের ১০১ তম টুঙ্গিপাড়া শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের অঙ্গীকার রয়েছে প্রত্যেকটি উপজেলা থেকে অন্তত ১ হাজার মানুষকে বিদেশে পাঠানো। অঙ্গীকার রয়েছে প্রত্যিকটি উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা করার, যাতে প্রবাসীরা সহজেই তাদের কর্ষ্টাজিত অর্থ নিরাপদে তাদের পরিবারের কাছে পাঠাতে পারেন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, প্রবাসী কল্যান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মজিবর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ ফরহাদ হোসেন বক্তব্য রাখেন।

পরে মন্ত্রী ফিতা কেটে ও ফলক উন্মোচন করে প্রবাসী কল্যান ব্যাংকের ১০১তম টুঙ্গিপাড়া শাখার শুভ উদ্বোধন করেন। এরপর দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান মন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সহধর্মিণী ড. নাসরীন আহমদ, গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক এ.কে.এম হেদায়েতুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মামুন, সহকারী কমিশনার (ভূমি) দিদারুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

এআই 

Link copied!