Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

রামগতিতে দেশীয় অস্ত্রসহ আটক ১

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি

সেপ্টেম্বর ১২, ২০২২, ০৫:০৭ পিএম


রামগতিতে দেশীয় অস্ত্রসহ আটক ১

লক্ষ্মীপুরের রামগতিতে ইব্রাহিম (৩৫) নামের এক লোককে দেশীয় তৈরি এলজিসহ আটক করেছে থানা পুলিশ। সোমবার (১১ সেপ্টেম্বর) গভীর রাতে চর পোড়াগাছা ইউনিয়নের নতুন বাজার এলাকার আহাম্মদ উল্যাহ ভূইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ববর্তী গ্রামের ইব্রাহিমের নিজ বসত ঘর থেকে তাকে আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, দেশীয় অস্ত্র নিয়ে ঘরে ঘুমাচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালিয়ে আমরা তাকে আটক করি। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় এলজি উদ্ধার করা হয়।

ভুক্তভোগীর স্ত্রী নাছিমা আক্তার জানান, আমার স্বামীকে ষড়যন্ত্রমূলক ভাবে ফাসানোর জন্য আমার ঘরের জানালার নীচের মাটির পিরা কেটে কে বা কাহারা অস্ত্রটি রেখে থানায় খবর দেয়। রাত অনুমান ২টার দিকে থানা পুলিশ এসে আমার স্বামীকে ধরে নিয়ে যায়। এ ঘটনায় মৌলভির চর বা ঘাইসচার চর থেকে ফকরা ডাকাতের নির্দেশনায় স্থানীয় মেম্বার জমির, মতিন মেম্বার, মেম্বার খায়ের, সুমন বেপারী, চৌকিদার কামরু সাজানো এ নাটক মঞ্চস্থ করে। এ ঘটনায় জন্য তারা দায়ী। ইতিপূর্বে তারা আরো একবার ঘরে অস্ত্র রেখে আমার স্বামীকে এভাবে সাজানো নাটক করে জেল খাটায়। আমি উচ্চ পর্যায়ের নিরপেক্ষ তদন্তপূর্বক সঠিক ঘটনা উদঘাটনের দাবি জানাই।

স্থানীয় আবুল হোসেনের ছেলে আরিফ, ছিডু বেপারী, আইউব নবীসহ অনেকে জানান, চরের বর্তমান গডফাদার ডাকাত ফকরা এভাবে তার বাহিনী দিয়ে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আইউব নবী, ইউসুফ, নজিরের ছেলে ফিরোজ, আবদুল্যাহ ধনীর ছেলে মুরাদ, আবদুর রশীদের ছেলে হারুন, হোসেনের ছেলে শেখ ফরিদকে রাতের আঁধারে ধরে নিয়ে অস্ত্র দিয়ে পুলিশে দেয়। এছাড়া এ চক্রটি ছাত্রলীগ নেতা নজরুলকে অপহরণ করে পরে নির্মম ভাবে হত্যা করে। তাদের বিরুদ্ধে অসংখ্য মামলা থাকা সত্ত্বেও তারা রয়েছে ধরা ছোয়ার বাইরে। ঘুরে বেড়াচ্ছে প্রকাশ্যে। হত্যা, অপহরণ, গুমের মামলা থাকায় গত বছর ভোটে জিতেও শপথ নিতে পারেনি জমির যা এ বছর সম্ভব হয়েছে।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, ইসমাইল মাঝির ছেলে ডাকাত ফকরা চরাঞ্চলের মূর্তিমান আতংক। সে ডাকাতের বিশাল বাহিনী তৈরি করে চরাঞ্চলে তৈরি করেছে ত্রাসের রাজত্ব। তার বাহিনীতে সেকেন্ড ইন কমান্ড হিসেবে রয়েছে মাইন্না চোরার ছেলে বাচেত। বাহিনীতে বেচুর ছেলে কাদির, আনিছুল হকের ছেলে মেহেরাজ প্রকাশ্যে কালির ছেলে, আবু তাহেরের ছেলে আরজু ডাকাত, কাইউমের ছেলে শাহারাজ, কাইউমের ছেলে জাকির ডাকাতসহ শতাধিক ডাকাতের বিশাল বাহিনী।

এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ মো: আলমগীর হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আমরা ইব্রাহিমকে দেশীয় অস্ত্রসহ আটক করি।

এসএম

Link copied!