Amar Sangbad
ঢাকা শনিবার, ০১ অক্টোবর, ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

নেত্রকোনায় বন্যায় ক্ষতিগ্রস্তরা পাচ্ছেন চাল-ডাল ও অর্থ সহায়তা

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা প্রতিনিধি

সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৫:৩৩ পিএম


নেত্রকোনায় বন্যায় ক্ষতিগ্রস্তরা পাচ্ছেন চাল-ডাল ও অর্থ সহায়তা

নেত্রকোনায় বন্যায় ক্ষতিগ্রস্তদের দেওয়া হবে জনপ্রতি এক মণ চাল, চার কেজি ডাল ও নগদ আড়াই হাজার টাকা।

এতে জেলার মোহনগঞ্জ, কলমাকান্দা ও খালিয়াজুরী এ তিন উপজেলার ক্ষতিগ্রস্ত ৩ হাজার ৩০০ মানুষের মাঝে এসব সহায়তা দেওয়া হবে। শিগগির এসব সহায়তা সামগ্রী বিতরণ করা হবে।

সোমবার বেলা ১১টায় মোহনগঞ্জ উপজেলা অডিটরিয়াম মাল্টিপারপাস হলরুমে অনুষ্ঠিত অভিহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়। উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নিয়ে এ অভিহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

জাতিসংঘের আওতাধীন বিশ্ব খাদ্য সংস্থার সহায়তায় ‘স্বল্প মেয়াদী বিশ্ব খাদ্য কর্মসূচি প্রকল্পে’ তিন উপজেলার প্রতি উপজেলায় ১১০০ জন করে মোট ৩ হাজার ৩০০ জন  বন্যা দুর্গতের মাঝে চাল, ডাল ও নগদ অর্থ সহায়তা দেওয়া হবে। এরমধ্যে মোহনগঞ্জ উপজেলার মাঘান-শিয়াধার, গাগলাজুর ও তেতুলিয়া এ তিন ইউনিয়নে ১১০০ জন বন্যা দুর্গতের মাঝে জনপ্রতি এক মণ চাল, চার কেজি ডাল ও বিকাশের মাধ্যমে আড়াই হাজার টাকা দেওয়া হবে।

এসব বিতরণ কার্যক্রম বাস্তবায়ন করবে বেসরকারি উন্নয়ন সংস্থা স্বাবলম্বী উন্নয়ন সমিতি।

মোহনগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. শহীদ ইকবালের সভাপতিত্বে এ সভায় বক্তব্য দেন ভাইস চেয়ারম্যান দিলীপ দত্ত, মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার শান্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. রাকিবুল হাসান, প্রকল্পের মনিটরিং কর্মকর্তা সঞ্জয় সরকার,  গাগলাজুর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান, মাঘান ইউনিয়নের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক প্রমূখ। এছাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো.শফিকুজ্জামান, ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ রবিউল ইসলাম, প্রকল্পের ফিল্ড অফিসার হারুন অর রশিদ ও স্বপ্না চক্রবর্তী উপস্থিত ছিলেন।

প্রকল্পের মনিটরিং কর্মকর্তা সঞ্জয় সরকার জানান, বিশ্ব খাদ্য সংস্থার তদারকিতে অন্য একটি বেসরকারি উন্নয়ন সংস্থার মাধ্যমে বন্যাকালীন প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হয়েছে। তালিকা তৈরিতে বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেওয়া হয়েছে। যেন প্রকৃত ক্ষতিগ্রস্তরা বঞ্চিত না হয়। স্বাবলম্বী উন্নয়ন সমিতি শুধুমাত্র বিতরণ কার্যক্রম বাস্তবায়ন করবে। এ কাজে সকলের সহযোগীতা চার তিনি।

এআই 

Link copied!