Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

তেঁতুলিয়া থেকে দেখা যাচ্ছে অপরূপ কাঞ্চনজঙ্ঘা

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

সেপ্টেম্বর ২২, ২০২২, ১২:২২ পিএম


তেঁতুলিয়া থেকে দেখা যাচ্ছে অপরূপ কাঞ্চনজঙ্ঘা

প্রতি বছরের মতো এবারো পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে দেখা দিয়েছে
বিশ্বের তৃতীয় উচ্চতম পর্বতশৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে এ বছর প্রথম পর্বতশৃঙ্গের অপরূপ দৃশ্য উপভোগ করে পর্যটক সহ স্থানীয়রা, গতবছর ১০ সেপ্টেম্বর প্রথম দেখা দিলেও এবছর আকাশে মেঘ থাকায় একটু দেরিতেই দেখা দিলো হিমালয় পর্বত কাঞ্চনজঙ্ঘা। এই হিমালয় পর্বত কাঞ্চনজঙ্ঘা প্রতিবছর সেপ্টেম্বর থেকে নভেম্বর মাস পর্যন্ত আকাশ মেঘ মুক্ত থাকলে দেখা যায়।

প্রতিবছর হিমালয় পর্বত কাঞ্চনজঙ্ঘা এক পলক দেখতে ছুটে আসে দেশি-বিদেশি অনেক পর্যটক।
তেঁতুলিয়া উপজেলার প্রায় সব জায়গা থেকে কাঞ্চনজঙ্ঘা দেখা গেলেও সবচেয়ে ভালো উপভোগ করা যায় মহানন্দা নদীর তীরে তেঁতুলিয়া ডাকবাংলো ও পিকনিক কর্নার থেকে।

আগে আগত পর্যটকদের জন্য আবাসিক ব্যবস্থা কম থাকলেও এখন তা আর নেই বললেই চলে,দিন দিন পর্যটকের পরিমান বৃদ্ধি পাওয়ায় এখানে একাধিক আবাসিক হোটেল গড়ে উঠেছে। পর্যটকরা চাইলে আগে থেকেই ফেসবুক পেইজ "তেঁতুলিয়া হোটেল বুকিং সার্ভিস" থেকেও রুম বুকিং করে রাখতে পারছে।

তেঁতুলিয়া পিকনিক কর্নারের ব্যবসায়ী সাংবাদিক হাফিজুর রহমান হাবিব বলেন, সকালে বৃষ্টি হয়, বৃষ্টি শেষে আকাশ পরিষ্কার হলে পর্যটক দের অন্যতম আকর্ষণ বিশ্বের তৃতীয় উচ্চতম পর্বতশৃঙ্গ কাঞ্চনজঙ্ঘার অপরুপ দৃশ্যক দেখা মিলেছে।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা বলেন, দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের সীমান্তবর্তী উপজেলা তেঁতুলিয়া থেকে বছরের প্রথম কাঞ্চনজঙ্ঘা দেখা মিলেছে। ইতোমধ্যে দেশের বিভিন্ন জেলা থেকে ভ্রমণ পিপাসুদের উপস্থিতি বেড়েছে তেঁতুলিয়ায়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।

কেএস 

Link copied!