Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

কবিরহাটে ঝড়ে লণ্ডভণ্ড দুর্গাপূজার মণ্ডপ

নোয়াখালী (কবিরহাট) প্রতিনিধি

নোয়াখালী (কবিরহাট) প্রতিনিধি

অক্টোবর ১, ২০২২, ০৭:৫৪ পিএম


কবিরহাটে ঝড়ে লণ্ডভণ্ড দুর্গাপূজার মণ্ডপ

নোয়াখালীর কবিরহাট উপজেলায় ঝড়ে একটি দুর্গাপূজা মণ্ডপ লণ্ডভণ্ড হয়ে গেছে। এ সময় আহত হয় পাঁজ জন। শনিবার (১ অক্টোবর) ভোর ৬টার দিকে উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের অমরপুর রাধা কৃষ্ণ গৌর নিতাই আশ্রম পূজা মণ্ডপে এ ঘটনা ঘটে।  

অমরপুর রাধা কৃষ্ণ গৌর নিতাই আশ্রম পূজা মণ্ডপের সভাপতি রাজন চন্দ্র পাল জানান, শনিবার ভোর রাতের দিকে উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের অমরপুর রাধা কৃষ্ণ গৌর নিতাই আশ্রম পূজা মণ্ডপের ওপর দিয়ে ঝড় ও তুফান বয়ে যায়। এতে অমরপুর রাধা কৃষ্ণ গৌর নিতাই আশ্রম পূজা মণ্ডপে  নির্মিত প্যান্ডেল ঝড়ে পড়ে যায়। এতে প্রতিমা দুর্গার মাথা ভেঙ্গে যায় ও অন্যান্য বেশির ভাগ প্রতিমার হাত সহ সাজসজ্জা তছনছ হয়ে যায়। একই সঙ্গে পূজা মণ্ডপের প্রধান গেইট দুমড়ে মুচড়ে পড়ে গেছে।

তিনি আরো বলেন, এ ঝড় তুফানে পূজা মণ্ডপের ৪-৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। ওই সময় পূজা মণ্ডপের পুরো বৈদ্যুতিক লাইটিং বজ্রপাতে জ্বলে যায়। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এখন নাথ মন্দিরের মূল ভবনে দুর্গাপূজা উদযাপন করা হবে বলেও জানান তিনি।  

অপরদিকে স্থানীয় সূত্রে জানা যায়, ঝড়ে কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের রাধাকৃষ্ণ মন্দির পূজা মণ্ডপের গেইট ও সুন্দলপুর ইউনিয়নের মালিবাড়ী সার্বজনীন পূজা মণ্ডপের গেইট ঝড়ে কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হয়।  

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, তুফানে চাপরাশিরহাট ইউনিয়নের অমরপুর রাধা কৃষ্ণ গৌর নিতাই আশ্রম পূজা মণ্ডপ ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে তাৎক্ষণিক আমি ঘটনাস্থল পরিদর্শন করি।

এসএম

Link copied!