Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

মাটিরাঙ্গায় তিন ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

অক্টোবর ৬, ২০২২, ০৫:৩৯ পিএম


মাটিরাঙ্গায় তিন ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা

পার্বত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন, মেয়াদোত্তীর্ণ  পন্য রাখা ও  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ভঙ্গের দায়ে তিন ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট  মিজ তৃলা দেব, মাটিরাঙ্গা বাজারের  ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩ দোকানিকে বিশ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা স্যানিটারী ও ফুড সেফটি ইন্সপেক্টর মিজানুর রহমান সহ পুলিশ, আনসার সদস্য উপস্হিত ছিলেন।

মাটিরাঙ্গা বাজারে ভাইভাই হোটেলে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার এবং আয়োজন কুলিংকর্ণারে মেয়াদোত্তীর্ণ আইসক্রিম ও মহি উদ্দিন ষ্টোরে মেয়াদোত্তীর্ণ পন্য রাখার দায়ে তিন দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন, ও  মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন , ২০০৯ -এর ৫১ ধারায় ০২ দোকানকে ৫,০০০/- টাকা করে মোট ১০,০০০/-দশ হাজার টাকা এবং ৫৩ ধারা ০১টি হোটেলকে ১০,০০০/-দশ হাজার টাকা-সহ মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান তিনি।

কেএস 

Link copied!