Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

যশোরে আবারো অস্ত্রের কারখানার সন্ধান

যশোর প্রতিনিধি

যশোর প্রতিনিধি

অক্টোবর ২৪, ২০২২, ০৪:১৪ পিএম


যশোরে আবারো অস্ত্রের কারখানার সন্ধান

যশোরে আবারো অস্ত্রের কারখানার সন্ধান পেয়েছে গোয়েন্দা পুলিশ। রোববার (২৪ অক্টোবর) দিন গত রাতে বিপুল অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামাসহ একজনকে আটক করা হয়েছে। জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ যশোর শহরের চাচঁড়া এলাকা থেকে বিপুল অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামা উদ্ধার করে।

আটককৃত হলেন, যশোর শহরের চাচঁড়া ভাতুরিয়া দাড়িপাড়া মহর আলী বিশ্বাসের ছেলে ইকবাল হোসেন (৪৫)।

ডিবি পুলিশের ওসি রূপন কুমার সরকার সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, যশোর শহরের চাচঁড়া পূর্বপাড়া সাকিনস্থ মৃত সৈয়দ আব্দুল মালেকের বাড়ির সামনে ইটের সলিং রাস্তার উপর থেকে অস্ত্রধারী সন্ত্রাসী ইকবাল হোসেনকে একটা ওয়ান শুটারগানসহ গ্রেপ্তার করা হয়। আসামির দেওয়া তথ্য মতে রাতেই চাচঁড়া মধ্যপাড়ার মকছেদের পুকুরের উত্তর পাড়ে কলাগাছের গোড়ার মাটির নিচ থেকে আরও একটা ওয়ান শুটারগান উদ্ধার করা হয়।

পরবর্তীতে আসামীর দেওয়া তথ্যে আসামির বাড়ির বসত ঘরের খাটের নিচ থেকে ২টা দেশীয় ওয়ান শুটারগান, ওয়ান শুটারগানের স্টীলের ফ্রেম কাঠযুক্ত (পিস্তল গ্রিপ) ২টা, ওয়ান শুটারগান তৈরির স্টীলের পাত ২টা, ওয়ান শুটারগান তৈরির ব্যারেল ১টা, ওয়ান শুটারগান তৈরিতে পাইপ ৪টা, ব্যারেল পাইপ বড় ১টা, ওয়ান শুটারগান তৈরিতে ব্যবহৃত ট্রেগার সাদৃশ্য ২ খন্ড লোহা, কাটারী ২টা, হ্যাক্সো ব্লেড ১টা উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে ইতোপূর্বে অস্ত্র, মাদক মামলাসহ ৩টা মামলা রয়েছে। উদ্ধার সংক্রান্ত কোতয়ালী মডেল থানার মামলা নং- ৯২, তাং- ২৪/১০/২২ খ্রিঃ, ধারা- দি আর্মস এ্যাক্টস্ 1878 এর 19A/19(f) রুজু হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি দীর্ঘদিন যাবত আগ্নেয়াস্ত্র প্রস্তুত করে যশোরসহ সারা বাংলাদেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছেন।

কেএস 

Link copied!