Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

সিলেটে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহণ ধর্মঘট চলছে

সিলেট প্রতিনিধি

সিলেট প্রতিনিধি

অক্টোবর ৩১, ২০২২, ১০:০৪ এএম


সিলেটে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহণ ধর্মঘট চলছে

কোয়ারি থেকে পাথর উত্তোলন চালুর দাবিতে সিলেটে সোমবার (৩১ অক্টোবর) থেকে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট চলছে।

সোমবার (৩১ অক্টোবর) ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহণে ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। রোববার (৩০ অক্টোবর) বিকালে এ ব্যাপারে জেলা প্রশাসক কার্যালয়ে পরিবহণ শ্রমিক নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়। 

সে বৈঠকে বিষয়টির কোনো সমাধান হয়নি। জেলা প্রশাসনের পক্ষ থেকে ‘শ্রমিক নেতারা ধর্মঘট প্রত্যাহারের আশ্বাস দিয়েছেন’ বলা হলেও শ্রমিক নেতারা বলছেন- ‘ধর্মঘটের সিদ্ধান্ত বহাল রয়েছে।’

সোমবার (৩১ অক্টোবর) সকালে বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্যপরিষদের সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ এ তথ্য জানিয়েছেন। 

এর আগে একই দিন সকাল ৬টা থেকে শুরু হয় এই ধর্মঘট। এই সময়ের মধ্যে দাবি না মানলে পুরো বিভাগে ধর্মঘট ডাকার হুমকি দিয়েছে সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্যপরিষদ।

সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ বলেন, প্রথমে আমরা জেলায় ৪৮ ঘণ্টার ধর্মঘট ডেকেছি। এর মধ্যে দাবি না মানলে আগামী ৩ নভেম্বর আমরা বিভাগীয় সমাবেশ করব। ওই সমাবেশ থেকে পুরো বিভাগে ধর্মঘটের ডাক দেওয়া হবে।

এ বিষয়ে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান জানান, ‘কোয়ারি থেকে পাথর উত্তোলনের দাবির পরিপ্রেক্ষিতে খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে। 

আগামী ৩ নভেম্বর এই কমিটির সদস্যরা সিলেটের কোয়ারিগুলো পরিদর্শনে আসবেন। তারা সরেজমিনে পরিদর্শন করে দেখবেন পাথর উত্তোলনের যৌক্তিকতা আছে কি না। তাদের প্রতিবেদনের ভিত্তিতে সরকার পরবর্তী সিদ্ধান্ত নেবে’।

টিএইচ

Link copied!