Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

সাংবাদিক ফতেহ্ ওসমানী হত্যা মামলায় ৬ আসামির যাবজ্জীবন

সিলেট ব্যুরো

সিলেট ব্যুরো

অক্টোবর ৩১, ২০২২, ০৫:২৩ পিএম


সাংবাদিক ফতেহ্ ওসমানী হত্যা মামলায় ৬ আসামির যাবজ্জীবন

সিলেটে সাংবাদিক ফতেহ্ ওসমানী হত্যা মামলার প্রায় এক যুগ পর ছয় আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসাথে প্রত্যেক আসামিকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক।

সোমবার (৩১ অক্টোবর) অপরাধ দমন বিশেষ আদালতের বিচারক প্রশান্ত কুমার বিশ্বাস এ আদেশ দেন। সিলেট মহানগর দায়রা জজ  আদালতের পিপি মো. মফুর আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- সুনামগঞ্জ সদর উপজেলার দুর্লভপুর গ্রামের হানিফ মিয়ার ছেলে সাদ্দাম হোসেন ওরফে টাইগার সাদ্দাম (৩৪), সিলেটের জৈন্তাপুর উপজেলার আদর্শগ্রামের হাবিবুর রহমানের ছেলে মো. কাশেম আলী (৩৪), সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার আমতলী গ্রামের রাজন মিয়ার ছেলে সুমন (৩৪), নগরের আরামবাগ এলাকার সিরাজ মিয়ার ছেলে স্বপন মিয়া (৩৭), কিশোরগঞ্জ সদর উপজেলার নগুয়া গ্রামের আজিজুর রহমানের ছেলে মো. ফয়ছল আহমদ (৩৫) ও সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়ার (গণকা) জাহান নুরের ছেলে শাহ আলম (৩৬)।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১৮ এপ্রিল রাতে ফতেহ্ ওসমানী তাঁর বন্ধু আবদুল মালেককে নিয়ে মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন। পথে সিলেট নগরের শাহি ঈদগাহ এলাকায় ৮ থেকে ১০ জন ছিনতাইকারী তাঁদের পথ রোধ করে ছুরিকাঘাত করে। পরে চিকিৎসাধীন অবস্থায় একই বছরের ২৮ এপ্রিল ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ফতেহ্ ওসমানীর মৃত্যু হয়।

এর আগে ২১ এপ্রিল ফতেহ্ ওসমানীর ছোট ভাই আল-ফরহাদ মতিন বাদী হয়ে সাদ্দাম হোসেন ও কাশেমের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৮ থেকে ১০ জনকে আসামি করে কোতয়ালি থানায় মামলা করেন। ফতেহ্ ওসমানীর মৃত্যুর পর মামলাটি হত্যা মামলা হিসেবে রেকর্ড হয়।

এআই

Link copied!