Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

মশা মারতে ফগার চালালেন জেলা প্রশাসক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

নভেম্বর ৭, ২০২২, ০৩:৪০ পিএম


মশা মারতে ফগার চালালেন জেলা প্রশাসক

চাঁপাইনবাবগঞ্জ জেলায় ডেঙ্গু রোগ প্রতিরোধে মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।

সোমবার ফগার মেশিন দিয়ে মশক নিধন করে এবং ঘাস কেটে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় অতিরিক্ত জেরা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আনিছুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী, পৌরসভার মেডিকেল অফিসার ওয়ালিউল ইসলাম খাঁনসহ জেলা প্রশাসন কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী, যুব রেড ক্রিসেন্ট সদস্য ও স্কাউটস সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলাবাসীর উদ্দেশ্যে জেলা প্রশাসক বলন-যে যার বাড়ির আঙ্গিনা ও আশপাশ পারিষ্কার পরিচ্ছন্ন রাখবেন, যাতে কোনোভাবেই পানি না জমে থাকে এবং ডেঙ্গু মশা যেন বংশবৃদ্ধি করতে না পারে। এ কাজে পৌরসভা ও ইউনিয়ন পরিষদের ভূমিকার কথা স্মরণ করিয়ে জেলা প্রশাসক বলেন-আজ থেকে অভিযান শরু হলো, এ অভিযান চলমান থাকবে।

করোনা পরিস্থিতি চলমান রয়েছে উল্লেখ করে গালিভ খাঁন বলেন- আমরা চাই, এ জেলা সম্পূর্ণভাবে ডেঙ্গুমুক্ত থাকুক, একজন মানুষও যেন আক্রান্ত না হয়। প্রতিটি নাগরিক যেন সুস্থসুন্দরভাবে বসবাস করতে পারে।

পরিষ্কার পরিচ্ছন্নতার অংশ হিসেবে বর্জ্য ব্যবস্থাপনা প্রসঙ্গে তিনি বেলন- শুধু পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীদের দিকে তাকিয়ে থাকলে হবে না। নিজ নিজ অবস্থান থেকেও সচেতন হতে হবে। যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলা যাবে না। জেলা প্রশাসক বলেন-বর্জ্য ব্যবস্থাপনা সম্পর্কিত করণীয় বিষয়ে আজকাল ইউটিউবেও জানা যায়।

তিনি বলেন, ডেঙ্গু বিষয়ে সচেতনতা বাড়াতে হবে। এ জেলাকে ডেঙ্গু মুক্ত রাখতে হবে। এ জন্য সকলের সমন্বিত প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ করেন।

Link copied!