Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

সেনাবাহিনীকে আরও আধুনিকায়ন করা হবে: সেনাপ্রধান

সাভার প্রতিনিধি

সাভার প্রতিনিধি

নভেম্বর ৭, ২০২২, ০৬:৩২ পিএম


সেনাবাহিনীকে আরও আধুনিকায়ন করা হবে: সেনাপ্রধান

উন্নত প্রশিক্ষণের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীকে আরও আধুনিকায়ন করা হবে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমদে।

সোমবার (৭ নভেম্বর) দুপুরে সাভার সেনানিবাস তৌফিক মাল্টিপারপাস হলে সেনাবাহিনীর প্রশিক্ষণ সহায়ক সামগ্রী প্রদর্শনী প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি একথা বলেন।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এসময় আরও বলেন, সেনাবাহিনী সবসময় দেশের কল্যাণে কাজ করে বাহিনীটিকে আরও শক্তিশালী করার লক্ষে নানা পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেনাবাহিনীকে সববিষয়ে সর্বাত্মক সহযোগীতা করেন। এরপরে তিনি সেখানে একটি ১৫ তলা ভবন উদ্বোধন করেন। গত পাঁচ নভেম্বর সদর দপ্তর আর্টডকের সার্বিক ব্যবস্থাপনায় পরিচালিত এই প্রতিযোগীতা শুরু হয়। এতে বাংলাদেশ সেনাবাহিনীর ১০টি পদাতিক ডিভিশন লজিস্টিকস এরিয়া এবং ছয়টি স্বতন্ত্র ব্রিগেড এবং বিশটি প্রশিক্ষণ প্রতিষ্ঠানসহ ৩৭টি দশ অংশ গ্রহণ করেন। এতে দশ পদাতিক ডিভিশন চ্যাম্পিয়ন হন আর রানারআর্প হন ১৯ পদাতিক ডিভিশন।

এসময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড লেফটেন্যান্ট জেনারেল আহম্মদ শামস চৌধুরী, নবম পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার ও জেনারেল অফিসার কমান্ডিং শাহীনুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন অঞ্চলের ইউনিট ও সংস্থার অফিসার বৃন্দ।

এসএম

Link copied!