Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

চট্টগ্রামে আমদানি নিষিদ্ধ মাছ মুরগির খাদ্যসহ ১০ ট্রাক আটক

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম

নভেম্বর ৮, ২০২২, ১২:৩৫ পিএম


চট্টগ্রামে আমদানি নিষিদ্ধ মাছ মুরগির খাদ্যসহ ১০ ট্রাক আটক

চট্টগ্রাম বন্দরের হালিশহর আনন্দবাজার এলাকা থেকে মাছ ও হাঁস-মুরগির আমদানি নিষিদ্ধ খাবারসহ বর্জ্য ও হাড়যুক্ত মিট অ্যান্ড বোন মিল বোঝাই ১০টি ট্রাক জব্দ করা হয়েছে।

সোমবার (৭ নভেম্বর) রাত ১২টা পর্যন্ত আনন্দবাজার এলাকায় চট্টগ্রাম কাস্টমস ও পুলিশের যৌথ অভিযান পরিচালনা করে নিষিদ্ধ খাবারসহ ট্রাকগুলো জব্দ করা হয়েছে।

কাস্টমস কর্মকর্তারা জানান, এর আগে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ এমবিএম আনন্দবাজার ল্যান্ডফিলে ডাম্প করেছিল কাস্টমস। কিন্তু একটি চক্র রাতের অন্ধকারে এইগুলো সংগ্রহ করে অন্যত্র পাঠাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম কাস্টমসের যুগ্ম-কমিশনার তারেক হাসান।

তিনি বলেন, কাস্টমস আইন অনুযায়ী এমবিএম ধ্বংস করার জন্য ল্যান্ডফিল এলাকায় ডাম্প করা হলেও একটি চক্র রাতের অন্ধকারে তা আবার বাইরে পাচার করছে।বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের একটি প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৮ সালের ২০ ডিসেম্বর বাণিজ্য মন্ত্রণালয় মিট অ্যান্ড বোন মিল বা এমবিএম আমদানি নিষিদ্ধ করে। এমবিএম যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ব্রাজিল ও কানাডায় নিষিদ্ধ হলেও, দেশগুলো থেকে রপ্তানির ক্ষেত্রে কোনো বাধা নেই বলে কাস্টমস কর্মকর্তারা এবং আমদানিকারকরা জানিয়েছেন।

কেএস 

Link copied!