Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বালিয়াকান্দিতে সাংবাদিককে হত্যাচেষ্টা

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি

নভেম্বর ৮, ২০২২, ০৪:৩৫ পিএম


বালিয়াকান্দিতে সাংবাদিককে হত্যাচেষ্টা

রাজবাড়ীর বালিয়াকান্দি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও একটি জাতীয় দৈনিকের উপজেলা প্রতিনিধি মো. রফিকুজ্জামান লিটন (৪০) কে হাতুড়ি ও লোহার রড় দিয়ে পিটিয়ে হত্যাচেষ্টা করা হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) সকাল ৯টার দিকে উপজেলার সদর ইউনিয়নের আমতলা বাজারে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের বাসিন্দা মো. সাকিব ভুইয়া (৩৫) ও মো. গোলাম সারোয়ার ভুইয়া (৬০) রফিকুজ্জামানকে নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান থেকে ডেকে নিয়ে এসে লোহার রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যাচেষ্টা করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অল্পের জন্য রফিকুজ্জামান প্রাণে বেঁচে যায় বলে জানান। জমি দখলকে কেন্দ্র করে একটি সংবাদ নিয়ে তাকে হত্যাচেষ্টা করা হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় রফিকুজ্জামান বাদী হয়ে বালিয়াকান্দি থানায় মো. সাকিব ভুইয়া ও গোলাম সারোয়ারের নাম উল্লেখ করে এজাহার দায়ের করেছেন। সে এবং তাঁর পরিবার আতঙ্কের মধ্যে রয়েছেন বলে সহকর্মীদের জানিয়েছেন।

এ ঘটনায় বালিয়াকান্দিতে কর্মরত সাংবাদিকরা থানা প্রাঙ্গণে একটি প্রতিবাদ সভা করেছেন। প্রতিবাদ সভা থেকে দ্রুত মামলা গ্রহণ করে আসামিদের গ্রেপ্তারের অনুরোধ করেন। প্রতিবাদসভায় বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. সোহেল মিয়া, বালিয়াকান্দি প্রেসক্লাবের সভাপতি মো. আতিয়ার রহমান, বালিয়াকান্দি রিপোর্টাস ক্লাবের সভাপতি সঞ্জিত দাস সহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সংবাদকর্মীরা বক্তব্য রাখেন।

বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, আমরা একটি এজাহার পেয়েছি। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। দ্রুত আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

কেএস 

Link copied!