Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

পুলিশের উপর হামলা: মুন্সীগঞ্জের বিএনপির সদস্য সচিবসহ ৯ জন কারাগারে

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জ প্রতিনিধি

নভেম্বর ৯, ২০২২, ০৪:০৯ পিএম


পুলিশের উপর হামলা: মুন্সীগঞ্জের বিএনপির সদস্য সচিবসহ ৯ জন কারাগারে

মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় মুন্সীগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব কামরুজ্জামান রতন সহ ৯ জনকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বুধবার ( ৯ নভেম্বর) দুপুরে আসামীরা মুন্সীগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমার্পণ করলে ওই আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মোঃ আমজাদ হোসেন ৯ জনকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে গত ২১ সেপ্টেম্বর বিকালে মুন্সীগঞ্জের মুক্তারপুর ফেরিঘাট এলাকায়  মুন্সীগঞ্জ জেলা বিএনপির দ্রব্যমূল্যের উদ্ধগতির প্রতিবাদে সমাবেশে পুলিশ ও বিএনপির ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। ঘণ্টাব্যাপী সংঘর্ষে মুন্সীগঞ্জ শহরের উপকন্ঠ মুক্তারপুর এলাকা রনক্ষেত্রে পরিণত হয়।

এসময় উভয় পক্ষ ইটপাটকেল, টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপের ঘটনা ঘটে। এতে ১৫ জন পুলিশ সদস্য সহ, সাংবাদিক, বিএনপি নেতকার্মী সহ অর্ধশতাধিক আহত হয়। পরে আহত অবস্থায় যুবদলকর্মী শাওন নিহত হয়।  

এ ঘটনায় মুন্সীগঞ্জ সদর থানায় ২টি পৃথক মামলা দায়ের হয়। সদর থানা পুলিশের উপ-পরিদর্শক মাইনউদ্দিন বাদী হয়ে গত ২২ই সেপ্টেম্বর ৩১৩জন এজাহার নামীয় আসামী করে ৭০০/৮০০ জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করে। যাহার নং ৩৬ (৯) ২২।

ওই মামলায় প্রধান আসামী করা হয় মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতনকে। ওই মামলা উচ্চ আদালত হতে জামিনে ছিলেন কামরুজ্জামান রতন। ৬ সপ্তাহের জামিন শেষে আজ বুধবার কামরুজ্জামান রতন সহ প্রায় শতাধিক ওই মামলার আসামী আত্মসমার্পণ করলে জেলা বিএনপির সদস্য সচিক কামরুজ্জামান রতনসহ ৯ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত।

জজ কোটের সেরেস্তাদার মোঃ সাইদুর রহমান বলেন, এই মামলায় ৯ জন আসামীকে কারাাগরে প্রেরণের আদেশ দেওয়া হয়েছে। এই আসামীরা উচ্চ আদালত হতে ৬ সপ্তাহের জামিন শেষে আজ এই আদালতে আত্মসমার্পণ করলে আদালত ৯ জনকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এ ব্যাপারে আসামী পক্ষের আইনজীবী এডভোকেট জাকারিয়া মোল্লা বলেন, ওই মামালায় আজ ৯০ জনের মতো আসামী উচ্চ আদালতের জামিন শেষে আত্মসমার্পণ করলে আদালত ৯ জনকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

এদের মধ্যে ৮ জনের উচ্চ আদালত হতে জামিনের কাগজের সাথে তাদের জাতীয় পরিচয় পত্রের নাম ঠিকান মিল না থাকায় কারাগারে এবং এই মামলার মূল আসামী জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতনকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

তিনি আরো বলেন, এই মামলার আসামীদের মধ্যে আরো অনেক আসামী উচ্চ আদালতের আদেশে জামিনে আছেন অনেকে আবার জামিনে নাই।

এআই

Link copied!