Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

মাদারীপুরে ২৫০ শয্যা হাসপাতাল চালু করতে লিগ্যাল নোটিশ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর প্রতিনিধি

নভেম্বর ১৫, ২০২২, ০৬:৩৮ পিএম


মাদারীপুরে ২৫০ শয্যা হাসপাতাল চালু করতে লিগ্যাল নোটিশ

মাদারীপুর সদর হাসপাতালের বর্ধিত ২৫০ শয্যা চালুর করতে হাইকোর্টের মাধ্যমে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এ্যাড. আবদুল্লাহ আল আশিক। বিষয়টি গণমাধ্যমে জানিয়েছেন মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে। লিগ্যাল নোটিশে আগামী ৭ দিনের মধ্যে ২৫০ শয্যা হাসপাতাল কেন চালু হচ্ছে না কারণসহ জানানোর নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দায়ের করা হবে বলে জানিয়েছেন তিনি।

সোমবার দায়ের করা লিগ্যাল নোটিশে বলা হয়েছে, মাদারীপুরের সদর হাসপাতালের কার্যক্রম গতিশীল করতে ও উন্নত সেবা নিশ্চিত করতে বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যাংকের সহযোগিতায় নির্মিত ২৫০ শয্যা হাসপাতাল চালু করা অত্যন্ত জরুরি। হাসপাতালটি চালু না হওয়ায় মাদারীপুরবাসী উন্নত সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

এছাড়াও নতুন নির্মিত হাসপাতালে ক্রয়কৃত মূল্যবান সকল মেডিকেল সরঞ্জাম দীর্ঘদিন যাবত অব্যবহিত থাকায় নষ্ট হয়ে যাচ্ছে। তাছাড়া মাদারীপুর সদর হাসপাতাল হচ্ছে দরিদ্র, নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির মানুষের চিকিৎসার স্থান। যেখানে স্বল্পমূল্যে চিকিৎসা পেয়ে থাকে। কিন্তু ভবন চালু হচ্ছে না বলে সকলে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট আবদুল্লাহ আল আশিক লিগ্যাল নোটিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রনালয়, গণপূর্ত মন্ত্রণালয়, সমাজ কল্যাণ মন্ত্রণালয়, মহাসচিব (ডিজিএইচএস), মাদারীপুর স্বাস্থ্য বিভাগ, মাদারীপুর গণপূর্ত বিভাগ, সিভিল সার্জন, মাদারীপুর সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি, ডিসি এবং ওসিকে বিবাদী করে প্রেরণ করেছেন।

উল্লেখ্য, মাদারীপুর সদর হাসপাতালের ২৫০ শয্যা বিশিষ্ট ভবনটি ২০১৯ সালে নির্মাণ কাজ শেষ হয়। নির্মাণ কাজে ব্যয় হয় ৩২ কোটি টাকা। কিন্তু আজোও ভবন চালু হয়নি।

কেএস 

Link copied!