Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

পুলিশের উপর হামলা: বিএনপি নেতা জাহির গ্রেপ্তার

সিলেট ব্যুরো

সিলেট ব্যুরো

নভেম্বর ১৬, ২০২২, ১১:০৫ এএম


পুলিশের উপর হামলা: বিএনপি নেতা জাহির গ্রেপ্তার

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় পুলিশের ওপর হামলার অভিযোগে এক বিএনপি নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম জাহির খান। তিনি উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক।

বুধবার ভোররাত সাড়ে ১২টার দিকে উপজেলা সদরের এলআর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, বিএনপি নেতারা অস্ত্র নিয়ে বৈঠকে বসেছিলেন। তবে বিএনপির অভিযোগ, আগামী ১৯ নভেম্বর সিলেটে বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে তারা প্রচারপত্র বিলি শেষে চায়ের দোকানে গিয়েছিলেন। চায়ের দোকান থেকে কোনো অপরাধ ছাড়াই উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক জাহির খানকে গ্রেপ্তার করে পুলিশ।

বানিয়াচং থানার ওসি (তদন্ত) মো. আবু হানিফ বলেন, ‍‍`সিলেটে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আজ ভোররাত সাড়ে ১২টায় সংগঠনটির ৩০-৩৫ জন নেতা-কর্মী বিস্ফোরক ও অস্ত্র নিয়ে মাঠে বসেছিলেন। পুলিশ সেখানে গেলে তারা পুলিশের ওপর হামলা করে ও ককটেল বিস্ফোরণ ঘটায়।‍‍`

সে সময় বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেবসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। সেখান থেকে বানিয়াচং উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক জাহির খানকে গ্রেপ্তার করা হয়েছে।  পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। সেখান থেকে বেশকিছু বিস্ফোরক জব্দ করা হয়েছে।

হবিগঞ্জ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জি কে গউছ বলেন, পুলিশ অন্যায়ভাবে উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক জাহির খানকে গ্রেপ্তার করেছে। সিলেটের গণসমাবেশকে ঘিরে নেতা-কর্মীরা শান্তিপূর্ণভাবে প্রচারপত্র বিলি করছিলেন। পরে তারা এক বিএনপি নেতার দোকানে চা পান করতে যান। সেখানে হানা দিয়ে জাহির খানকে ধরে নিয়ে গেছে পুলিশ।

এআই

Link copied!