Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রাত পোহালেই নান্দাইল আ.লীগের সম্মেলন

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নভেম্বর ৩০, ২০২২, ০৭:৫৫ পিএম


রাত পোহালেই নান্দাইল আ.লীগের সম্মেলন

ময়মনসিংহের নান্দাইলে আজ ১লা ডিসেম্বর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। দীর্ঘ ১৭ বছর পর নান্দাইল উপজেলা আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। বিভিন্ন বাধা প্রতিকুল পেরিয়ে সম্মেলন নিশ্চিত করায় আ’লীগের সকল নেতাকর্মীদের মাঝে বিপুল উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে।

বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগ।

শেখ হাসিনার নির্দেশে নান্দাইল উপজেলা আ’লীগের সভাপতি সাবেক দুই বারের সংসদ মেজর জেনারেল অব: আব্দুস সালাম আরসিডিএস পিএসসি’র নেতৃত্বে অনুষ্ঠিত হচ্ছে উপজেলা আ’লীগের সম্মেলন। উক্ত সম্মেলনে প্রধান অতিথির উপস্থিতি হিসাবে বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, বিশেষ অতিথি কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহীর সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সদস্যবৃন্দ বেগম মারুফা আক্তার পপি, সদস্য রেমন্ড আরেং এবং ময়মনসিংহ জেলা আ’লীগের কার্যনির্বাহী সদস্যবৃন্দ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি ও প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু এমপি।

এছাড়া অনুষ্ঠানের উদ্বোধক হিসাবে থাকবেন ময়মনসিংহ জেলা আ’লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল। যারা বঙ্গবন্ধুর সৈনিক, মুজিব আদর্শে বিশ্বাসী ও শেখ হাসিনার নেতৃত্বকে ভালোবাসে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র বুকে লালন করে তারাই প্রকৃত আ’লীগের কর্মী। আর আ’লীগের ত্যাগী নেতাকর্মী যারা বিগত সময়ে লড়াই সংগ্রাম করে দলকে শক্তিশালী করতে অক্লান্ত পরিশ্রম করেছেন তারাই সম্মেলনে মূল্যায়িত হোক। এমনটি আশা-প্রত্যাশা ব্যক্ত করছেন উপজেলা আ’লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ। তবে নান্দাইল উপজেলা আ’লীগের সভাপতি পদে নতুন কেউ আসছে না তা নিশ্চিত।

বর্তমান সভাপতি সাবেক সংসদ মেজর জেনারেল অব: আব্দুস সালাম থাকছেন সভাপতি পদে। মেজর জেনারেল অব: আব্দুস সালামের অনুসারীরা তার সভাপতিত্ব ও নেতৃত্বকে ভালোবাসে বলেই এ ত্রি-বার্ষিক সম্মেলনে বর্তমান সভাপতিকেই পুনরায় সভাপতি হিসাবে চান তারা। ফলে সভাপতি পদে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর এখনও দেখা মিলেনি। এ দিকে সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থীর নাম আলোচনা উঠে এসেছে।

তবে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম সরকার বলেন, আমরা আমাদের নেতা মেজর জেনারেল অবঃ আব্দুস সালাম সাহেবের অনুসারী। উনার নেতৃত্বের প্রতি আমাদের আস্থা আছে।  উনি যাকে যে পদে বাছাই করবেন। আমরা শ্রদ্ধার সাথে তা গ্রহণ সহ যথাযথভাবে পালন করবো।

উপজেলা আ’লীগের সভাপতি মেজর জেনারেল অব: আব্দুস সালাম জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের হাতকে শক্তিশালী করে নৌকার বিজয় সুনিশ্চিতের লক্ষ্যে উপজেলা আ’লীগকে পুন:সুসংগঠিত করার দায়িত্ব তুলে নেন। যার ফলস্বরূপ কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আজকের এই সম্মেলন।

এসএম

Link copied!