Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

ফেঞ্চুগঞ্জে ওরস নিয়ে উত্তেজনা, স্থগিত করলো প্রশাসন

ফেঞ্চুগঞ্জ (সিলেট) প্রতিনিধি

ফেঞ্চুগঞ্জ (সিলেট) প্রতিনিধি

ডিসেম্বর ৭, ২০২২, ০৮:৫৮ পিএম


ফেঞ্চুগঞ্জে ওরস নিয়ে উত্তেজনা, স্থগিত করলো প্রশাসন

গত কয়েকদিন থেকে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার উত্তর কুশিয়ারা ইউনিয়নে মাইজভান্ডারির ওরস ও নজিবুল বশর মাইজভান্ডারির আগমন কেন্দ্র করে দু’পক্ষের উত্তেজনা বিরাজ করছিলো। তবে প্রশাসনের হস্তক্ষেপে বুধবার (৭ ডিসেম্বর) ওরস স্থগিতের মাধ্যমে পরিবেশ শান্ত হয়েছে।

এর আগে ওরস বন্ধের জন্য উপজেলার উত্তর কুশিয়ারা ইউনিয়নের ইলাশপুর গ্রামবাসীর পক্ষ থেকে গত সোমবার (৫ ডিসেম্বর) উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্বারকলিপি প্রদান করা হয়। সে আবেদনর প্রেক্ষিতে প্রশাসন ওই ওরস স্থগিত করে।  

জানা যায়, বিতর্কিত নজিবুল বশর মাইজভান্ডারি ওরসকে কেন্দ্র করে গত কয়েকদিন থেকে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার উত্তর কুশিয়ারা ইউনিয়নে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছিলৈা। বিতর্কিত এই ব্যক্তিকে প্রতিহত করতে এলাকায় মাইকিং, প্রতিবাদসভা ও মিছিল অনুষ্ঠিত হয়।

আজ বুধবার (৭ ডিসেম্বর) ইউনিয়নের ইলাশপুর গ্রামের জানু মিয়ার বাড়িতে এ ওরস হওয়ার কথা ছিলো। এ ওরসে বিতর্কিত ব্যক্তি নজিবুল বশর মাইজভান্ডারিকে অতিথি করায় এ উত্তেজনা সৃষ্টি হয়।

এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ.মোঃ শাফায়াত হোসেন বলেন, গত রাতে দুই পক্ষ নিয়ে বসে বিষয়টির সমাধান হয়েছে। উদ্যোক্তা পক্ষ নজিবুল বশর মাইজভান্ডারির আগমন বাতিল করেছেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

জানাগেছে এর আগে ২০১৬ ও ২০১৮ সালে একইভাবে মাহফিলের আয়োজন করা হলেও এলাকাবাসীর তীব্র প্রতিরোধের মুখে তা বন্ধ করা হয়।

কেএস 

Link copied!