Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ভালুকায় এক পরিবারের ৩ জনের ইসলাম ধর্ম গ্রহণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ডিসেম্বর ১৪, ২০২২, ০৭:০৩ পিএম


ভালুকায় এক পরিবারের ৩ জনের ইসলাম ধর্ম গ্রহণ

ময়মনসিংহের ভালুকা উপজেলায় একই পরিবারের ৩জন হিন্দু ধর্ম থেকে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। সোমবার (১২ ডিসেম্বর) তারা ময়মনসিংহ জেলা বিজ্ঞ নোটারি পাবলিক কার্যালয়ে হাজির হয়ে সনাতন ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

জানা যায়, উপজেলার ৭নং মল্লিকবাড়ী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার হারুন অর রশিদ জানান, আমার উপস্থিতিতে মামারিশপুর গ্রামের আবুল মিয়ার বাসার ভাড়াটিয়া তানিয়া কটন মিলের শ্রমিক ফরিদপুর সদর উপজেলা রঘুনন্দনপুর গ্রামের পিংকু সরকার (৫২), তার স্ত্রী ছায়া সরকার (৩৯) ও তাদের এক মাত্র পুত্র সন্তান ডিলন সরকার (২০) হিন্দু (সনাতন) ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে যথাক্রমে মোঃ আব্দুল গফুর, মোছাঃ আয়েশা বেগম ও মোঃ মিলন মিয়া নাম ধারণ করেছেন। তারা ভালুকায় দীর্ঘ ১৪ বছর যাবৎ বসবাস করছে। মঙ্গলবার রাতে এলাকার শত শত লোকের উপস্থিতিতে মোঃ আব্দুল গফুর ও মোছাঃ আয়েশা বেগমের ইসলামী শরিয়া মতে আবার বিবাহ পড়ানো হয়।

এ ব্যাপারে ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, আমি একই পরিবারের ৩ জনের স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি জেনে আনন্দিত। শুনেছি তাদের নিজস্ব কোন বাড়ি নেই তাই আমি তাদের বসবাসের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর বরাদ্দের জন্য সার্বিক ব্যবস্থা করবো ইনশাল্লাহ।

এ বিষয়ে নব মুসলিমগণরা জানান, আমরা দীর্ঘদিন মুসলমানদের সাথে চলাফেরার মাধ্যমে ইসলাম ধর্মের প্রতি আমরা আকৃষ্ট হয়ে পড়ি, আমরা ইসলাম ধর্মে রীতি-নীতি অনুশাসন ও আচরণে মুগ্ধ হয়ে সেই সাথে অনেক পুস্তকাদি পড়িয়া উপলব্ধি করতে পারি ইসলাম এক মাত্র শান্তির ধর্ম ও পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম তাই আমরা ধর্মারিত হয়েছি। স্থানীয়রা জানান, বিষয়টি আমরা শুনেছি এবং ইসলাম ধর্ম গ্রহণ করায় তাদেরকে স্বাগত জানিয়েছি।

এসএম

Link copied!