Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

করোনা নিয়ন্ত্রণে বিশ্বে বাংলাদেশ পঞ্চম: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জ প্রতিনিধি

জানুয়ারি ৭, ২০২৩, ০৭:৪০ পিএম


করোনা নিয়ন্ত্রণে বিশ্বে বাংলাদেশ পঞ্চম: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘করোনার সময় বিএনপি-জামায়াতের কাউকে আমরা পাইনি। বরং তারা আমাদের চিকিৎসা ও টিকা নিয়ে সমালোচনা করেছে। অথচ বিশ্ববাসী করোনা নিয়ন্ত্রণ ও টিকাদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছে। করোনা নিয়ন্ত্রণে, বিশ্বে পঞ্চম ও এশিয়ার মধ্যে প্রথম স্থানে রয়েছে বাংলাদেশ- এ অর্জন বিরোধীদলের কাছে কিছু নয়।

মন্ত্রী বলেন, বাংলাদেশে করোনা খুব ভালো নিয়ন্ত্রণে আছে, বৃদ্ধি পায়নি। আশপাশের দেশে বিশেষ করে চীনের নতুন যে ভেরিয়েন্ট দেখা দিয়েছে, তা আমাদের দেশে দেখা দেয়নি।’

শনিবার (৭ জানুয়ারি) বিকালে সরকারি দেবেন্দ্র কলেজে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিরোধীদল শুধু সমালোচনা করে আর তারা কিভাবে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসা যায় সেই চেষ্টা করে যাচ্ছে। এই বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে। যাতে আমাদের উন্নয়ন বাধাগ্রস্ত না হয়, অশান্তি সৃষ্টি না হয়, হানাহানি না হয় যেটা আমাদের বিরোধী দল চেষ্টা করছে। আমরা বিরোধী দলকে আহ্বান করব আপনারা শান্তিপূর্ণ নির্বাচনে আসুন নির্বাচনে জয়লাভ করলে ক্ষমতায় আসবেন।

তিনি আরো বলেন, মানিকগঞ্জ ঢাকার খুব কাছে, কতটুকু উন্নয়ন ১০বছর আগে ছিল আর এখন কি অবস্থানে আছেন এটা তুলনা করলে বুঝতে পারবেন। আমাদের চেষ্টার কোনো ট্রুটি ছিলো না, ৪০ বছর এখানে এমপি মন্ত্রী ছিলেন কতটুকু উন্নয়ন তখন হয়েছে আর গত ১০-১২ বছরে কতটুকু মানিকগঞ্জে উন্নয়ন হয়েছে এই বিষয়ে আপনারাই বিচার করতে পারবেন। বিচার করলে বুঝতে পারবেন যে আপনাদের পাশে কে ছিল, আপনাদের ভোটের মূল্যায়ন কে দিয়েছে, উন্নয়ন যতটুকু হয়েছে কে করেছে?

আমরা চেষ্টা করেছি এই পৌরসভায় উন্নয়ন করার জন্য। এখানে ২৫০ বেডের হাসপাতাল হয়েছে, মা ও শিশু হাসপাতাল হয়েছে, ডায়াবেটিস হাসপাতাল হয়েছে, ফোর লেন রোড হয়েছে, বেওথা ব্রিজ হয়েছে এবং অন্যান্য উপজেলায় সদরে, সাটুরিয়ায় আমাদের যেখানে দ্বায়িত্ব ছিল আমরা সেখানে উন্নয়ন করার চেষ্টা করেছি। আপনাদের দেবেন্দ্র কলেজে অনেকগুলো ভবন হয়েছে এবং আরো উন্নয়ন এই মানিকগঞ্জে হয়েছে।শেষ হয় নাই উন্নয়নের। উন্নয়ন কখনো শেষ হয় না, এটি একটি চলমান প্রক্রিয়া। আমারা যদি আমাদের উন্নয়ন বজায় রাখতে চাই তাহলে আবারো আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে।

আমি বিশ্বাস করি বাংলাদেশের মানুষ শেখ হাসিনার পক্ষে আছে, উন্নয়নের সাথে আছে, মানুষ শান্তি চায় বিশৃঙ্খলা, অগ্নি সন্ত্রাস, গ্রেনেড হামলা, রাজাকার, আলবদর চায় না তারা চায় স্বাধীনতার স্বপক্ষের লোক এবং তারা চায় শেখ হাসিনাকে, আওয়ামীলীগকে । কারণ আওয়ামী লীগ দ্বারাই উন্নয়ন হয়েছে দেশে।

জেলা ছাত্রলীগের সভাপতি এম সিফাত কোরাইশী সুমনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সম্পাদক রাজিদুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম রাজা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এ্যাড. আবু বকর সিদ্দিক খান তুষার, জেলা মহিলা আওয়ামী সভাপতি কাজী মৃদুল রহমান।

টিএইচ

Link copied!