Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

রাজশাহীতে স্টার সিনেপ্লেক্সের যাত্রা শুরু

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১১, ২০২৩, ০৪:৩৭ পিএম


রাজশাহীতে স্টার সিনেপ্লেক্সের যাত্রা শুরু

বাংলাদেশের গ্রীন সিটি খ্যাত রাজশাহীতে যাত্রা শুরু করলো স্টার সিনেপ্লেক্স। দীর্ঘদিন থেকেই আধুনিক মানসম্পন্ন একটি সিনেমা হলের অভাব বোধ করছিলেন দর্শকরা। এবার তাদের সেই দাবিটি পূরণ হতে চলেছে।

পরিষ্কার পরিচ্ছন্ন সবুজ এই নগরীকে শিক্ষানগরী, সিল্ক সিটি, রেশমী নগরী এরকম বিভিন্ন নামে অভিহিত করা হয়। ২০১৬ সালে বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী বায়ূ দূষণ কমানোয় বিশ্বসেরা শহরগুলোর মধ্যে শীর্ষে স্থান পায় রাজশাহী। তবে এতকিছুর মধ্যেও আধুনিক মানসম্পন্ন একটি সিনেমাহল না থাকায় দর্শকরা বেশ হতাশার মধ্যেই ছিলেন। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে অনেকে বিষয়টি তুলে ধরেছেন।

তবে এবার গ্রীনসিটি বাসীর সেই দাবি পূরণ হতে চলেছে। নতুন বছরে রাজশাহীতে চালু হচ্ছে মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’। শুক্রবার (১৩ জানুয়ারি) জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে। ১৪ জানুয়ারি থেকে দর্শকরা এখানে সিনেমা দেখতে পারবেন। রাজশাহীর বুলনপাড়া আই বাধ সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে একটি হল নিয়ে নির্মিত হয়েছে এই সিনেপ্লেক্স। এখানে আসন সংখ্যা ১৭২টি।

স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল জানান, নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা এখানেও থাকছে। রাজশাহী দেশের ঐতিহ্যবাহী একটি শহর। এখানে প্রচুর সিনেমাপ্রেমী দর্শক রয়েছেন যারা স্টার সিনেপ্লেক্সের মতো একটি মাল্টিপ্লেক্স প্রত্যাশা করেন। অনেকেই বিভিন্ন মাধ্যমে আমাদের কাছে দাবি জানিয়েছেন। সেই দাবি পূরণের কাজটি করতে পেরে আমি আনন্দিত। আমরা চেষ্টা করছি স্টার সিনেপ্লেক্সকে দেশব্যাপী ছড়িয়ে দিতে, যাতে সারাদেশের মানুষ বিশ্বমানের সিনেমা হলে সিনেমা দেখার সুযোগ পান।

তিনি আরও বলেন, পর্যায়ক্রমে আমরা আরো অনেকগুলো মাল্টিপ্লেক্স নির্মাণ করবো। দেশের সিনেমা ইন্ডাস্ট্রির প্রসারে আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে। আমরা বিশ্বাস করি হারানো ঐতিহ্য আবার ফিরে আসবে। পরিবার-পরিজন নিয়ে হলে গিয়ে সিনেমা দেখার সুস্থ পরিবেশ আবার তৈরি হবে।  

রাজশাহী শহরে নব্বইয়ের দশক পর্যন্ত সাতটি সিনেমা হল ব্যাপক জনপ্রিয় ছিল। সে সময় ভালো কিছু সিনেমা নির্মাণ হওয়ায় হলগুলোতে ভিড় লেগেই থাকত সিনেমাপ্রেমীদের। কিন্তু ২০১০ সালের পর চলচ্চিত্রের দুরবস্থা শুরু হলে বন্ধ হতে থাকে হলগুলো। সবশেষ ২০১৮ সালে বন্ধ হয় ‘উপহার’ সিনেমা হলটি। একের পর এক সিনেমা হল বন্ধ হওয়ায় একেবারেই হলশূন্য হয়ে পড়ে শহরটি। সেই শূন্যতা কাটিয়ে আবারো হলমুখী হবেন রাজশাহী জেলার সিনেমাপ্রেমী মানুষেরা-এমনটাই আশা করা হচ্ছে।  

উল্লেখ্য, ২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’। বর্তমানে এর ঢাকায় ৫টি ও চট্টগ্রামে ১টি শাখা রয়েছে। ধানমন্ডির সীমান্ত সম্ভার (সাবেক রাইফেলস স্কয়ার), মহাখালীর এসকেএস (সেনা কল্যাণ সংস্থা) টাওয়ার, মিরপুরের সনি স্কয়ার এবং বিজয় স্বরনির সামরিক জাদুঘর ও চট্টগ্রামের বালি আর্কেড শপিং মলে শাখাগুলো অবস্থিত। এছাড়া ঢাকার উত্তরা এবং বগুড়ায় নতুন শাখার নির্মাণ কাজ চলছে।  

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহীর বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিনোদন জগতের তারকারা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।  

কেএস

Link copied!