Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

থানচিতে পপি ক্ষেত ধ্বংস করলো বিজিবি

থানচি (বান্দরবান) প্রতিনিধি

থানচি (বান্দরবান) প্রতিনিধি

জানুয়ারি ২৪, ২০২৩, ০৭:০৩ পিএম


থানচিতে পপি ক্ষেত ধ্বংস করলো বিজিবি

বান্দরবান পার্বত্য জেলা থানচিতে বিজিবি কর্তৃক অনুমানিক ৫ একর জমিতে চাষ করা পপি ক্ষেত ধ্বংস করেছে বিজিবি।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ৩৮ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ টেন্ডুমুখ বিজিবি ক্যাম্প হতে আনুমানিক ৩.৫ কি. মি. পশ্চিম-দক্ষিণ দিকে কাইকাপাড়া এলাকায় পপি চাষ করা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে শনিবার (২৩ জানুয়ারি) লে. কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম (পিএসসি, অধিনায়ক, বলিপাড়া ব্যাটালিয়ন) এর নেতৃত্বে  বিশেষ অভিযান পরিচালনা করেন।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে অধিনায়ক, বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) এর নেতৃত্বে টহল দল টেন্ডুমুখ বিজিবি ক্যাম্প হতে ঘটনাস্থলে গমন করে আনুমানিক ৫ একর জমিতে পপি চাষের সন্ধান পায়। এরপর স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে সম্পূর্ণ পপি ক্ষেত ধ্বংস করে বিজিবি।

উল্লেখ্য, ধ্বংসকৃত পপি প্রক্রিয়াজাত করনের পর আনুমানিক ২৫০ কেজি আফিম উৎপাদিত হতো। যার আনুমানিক মূল্য ১ কোটি ৮৭ লক্ষ ৫০ হাজার টাকা। ওই এলাকায় আরও পপি ক্ষেত আছে কিনা সে ব্যাপারে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি। উক্ত টহল দল পপি ক্ষেত ধ্বংস শেষে জনবল, অস্ত্র ও গোলাবারুদসহ নিরাপদে টেন্ডুমুখ বিজিবি ক্যাম্প হয়ে ব্যাটালিয়ন সদরে প্রত্যাবর্তন করেছে বলে জানা গেছে।

এই নিয়ে ৩৮, বিজিবি ব্যাটালিয়ন বলিপাড়া জোন অধিনায়ক লে. কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম দৈনিক আমার সংবাদ কে জানান, গোপণ সংবাদের ভিত্তিতে পাওয়া তথ্য অনুযায়ী তিন্দু মুখ ক্যাম্প এলাকায় কাইকা পাড়া পার্শ্বর্বতী জায়গায় অভিযান চালিয়ে পপি ক্ষেত ধ্বংস করা হয়েছে। আসে পাশে এলাকায় এখনো টহল জোরদার অব্যাহত রয়েছে।

আরএস
 

Link copied!