Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

লাল লেপে রঙিন হাসি

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও প্রতিনিধি

জানুয়ারি ২৬, ২০২৩, ১২:৫৫ পিএম


লাল লেপে রঙিন হাসি

লেপ পেয়ে খুশি বৃদ্ধা সাবিনা বেগম, শীতে আর কষ্ট পেতে হবে না ষাটোর্ধ্ব সাবিনা বেগমকে। রাতে এখন তিনি শান্তিতে ঘুমাতে পারবেন। (জুলুম বস্তি) নামে একটি স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন মাঘের শীতে ছিন্নমূল অসহায় মানুষের হাতে লেপ তুলে দিচ্ছে সংগঠনটি।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড়) মাঠ প্রাঙ্গণে প্রতিবছরের মতো এবারও ৩০০ শতাধিক শিক্ষার্থী ও অসহায় দরিদ্রদের মাঝে লেপ বিতরণ করেছে সহায় (জুলুম বস্তি) সংগঠন।

সহায় সংগঠনের সভাপতি সুজন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন দরিদ্র শীতার্তদের হাতে লেপ তুলে দেন।

সদর উপজেলার মন্ডলপাড়ার ফাতেমা (৭০) নামে এক বৃদ্ধা দৈনিক আমার সংবাদকে বলেন, অন্যান্যদের দেখি কম্বল দিতে। এরা কম্বল না দিয়ে দিয়েছেন লেপ। এই ঠাণ্ডায় রাতে কম্বল দিয়ে তেমন শীত যায় না। এখন লেপ পেলাম এটা দিয়ে ভালো কাটবে শীত।

সদর উপজেলার নিশ্চিতপুরের জুলেখা বেগম (৫০) দৈনিক আমার সংবাদকে বলেন, গতবারও এরা লেপ দিয়েছিল। কিন্তু আমি আসতে না পারায় লেপ নিতে পারিনি। এবার এসে লেপ পেলাম। খুব ভালো লাগছে, এমন করে যদি অন্যান্যরাও এগিয়ে আসে গরিবদের জন্য তাহলে শীতে আমাদের মতো মানুষদের কষ্ট কমে যাবে। জুলুম বস্তির একঝাঁক তরুণ আমাদের মতো গরিবদের লেপ দিয়েছেন আমরা সকলেই অনেক খুশি।

সংগঠনের সহ-সভাপতি জিয়াউর রহমান বকুল বলেন, সবার সহযোগিতায় যে কোন সময় আমরা গরিব দুঃখীদের পাশে দাঁড়িয়েছি ও আগামীতে থাকব।  

সংগঠনের সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগর বলেন, করোনাকালে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য, বিনামূল্যে ইফতার বিতরণ, ৫ টাকায় হাজারও মানুষকে ঈদ বাজার, শীতের সময় লেপ বিতরণসহ গরিব দুঃখীদের বিভিন্নভাবে সহায়তা করেছি আমরা‌। সবার সহযোগিতা পেলে আগামীতে আরও বেশি পরিসরে দরিদ্রের পাশে থাকতে পারব।

উক্ত সময়ে উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোস্তফা আলম টুলু, সমাজসেবক ও চিকিৎসক ডা. শুভেন্দু কুমার দেবনাথ, সহায় সংগঠনের সহ-সভাপতি জিয়াউর রহমান বকুল, সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগর প্রমূখ।

ঠাকুরগাঁওয়ে একঝাঁক তরুণ-তরুণীদের নিয়ে গঠিত সামাজিক সংগঠন সহায় (জুলুম বস্তি) পথ চলা শুরু হয় ২০১৮ সালে। জন্মলগ্ন থেকেই সংগঠনটি অসহায় দরিদ্রদের পাশে দাঁড়িয়ে বিভিন্নভাবে জনমানুষদের সহযোগিতা করে আসছে।

কেএম

Link copied!