Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

হাটহাজারীতে নিম্নমানের ভোজ্যতেল বিক্রি করায় অর্থদণ্ড

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

জানুয়ারি ২৭, ২০২৩, ১২:০৬ পিএম


হাটহাজারীতে নিম্নমানের ভোজ্যতেল বিক্রি করায় অর্থদণ্ড

চট্টগ্রামের হাটহাজারীতে বিএসটিআইয়ের অনুমোদন ও মোড়কবিহীন নিম্নমানের পাম অয়েল বিক্রি এবং পাম অয়েলকে সুপার সয়াবিন বলে মাইকে প্রতারণামূলক বিজ্ঞাপন প্রচারের দায়ে আমজাদ হোসেন (৪০) নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

দণ্ডপ্রাপ্ত আমজাদ হোসেন চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে। 

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দিবাগত রাত ১০টার দিকে উপজেলার সরকারহাট বাজার এলাকায় স্থানীয় তথ্যের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহিদুল আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অর্থদণ্ড প্রদান করা হয়।

জানা যায়, একটি ট্রাকে করে ভোজ্য তেল বিক্রয় করা হচ্ছে, যার কোনো বিএসটিআই অনুমোদন নেই। অনুমোদনহীন এসব ভোজ্য তেলের বোতলের গায়ে পণ্য সম্পর্কে ছিল না কোনো বর্ণনা।

এছাড়া এসব পাম অয়েল বিক্রির সময় ‍‍`সুপার সয়াবিন‍‍` বলে মাইকে বিজ্ঞাপন প্রচার করা হচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও শাহিদুল আলম বলেন, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতার হোসেন খান সুমন ও অন্যান্যদের সহযোগিতায় অভিযুক্ত ব্যবসায়ীকে আটক করা হয় এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এ অর্থদণ্ড দেয়া হয়েছে।

নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার নিশ্চিত করতে এ ধরনের অভিযান অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।
এআরএস

Link copied!