Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

গোপালগঞ্জে বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হককে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জ প্রতিনিধি

ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০৭:০৭ পিএম


গোপালগঞ্জে বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হককে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা চৌধুরী এমদাদুল হককে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। 

সোমবার (৬ জানুয়ারি) বর্ধক্যজনিত কারণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে জীবনাবসান হয় বর্ষিয়ান এ নেতার। 

মঙ্গলবার (৭ জানুয়ারি) সকাল ১০টায় সরকারি বঙ্গবন্ধু কলেজ মাঠে অনুষ্ঠিত হয় তার জানাজার নামাজ। এর আগে দলীয় প্রধান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বীর মুক্তিযোদ্ধা এ আওয়ামীগ নেতার কফিনে পুষ্পার্ঘ অর্পন করে গভীর শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা জানানো হয় সাংসদ শেখ ফজলুল করিম সেলিম ও মোহাম্মদ ফারুক খানের পক্ষেও। পরে শ্রদ্ধা জানায় জেলা আওয়ামী লীগ, জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, সদর উপজেলা আওয়ামী লীগ, পৌর মেয়র, মহিলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগ। 

এছাড়াও মুকসুদপুর কাশিয়ানী,  টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতারা পুষ্পস্তবক অর্পন করেন। আরো শ্রদ্ধা জানায় বশেমুরবিপ্রবি’র শিক্ষক সমিতি, সরকারি বঙ্গবন্ধু কলেজ, জেলা আইনজীবী সমিতি, উদীচী এবং রেড ক্রিসেন্ট ইউনিটসহ অশংখ্য মানুষ। শ্রদ্ধা শেষে ১ মিনিট নিরবতা পালন করা হয়। 

পরে প্রয়াত নেতার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করেন তার সহযোদ্ধা ও বিশিষ্টজনেরা। এরপর বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হককে দেয়া হয় রাষ্ট্রিয় মর্যাদায় গার্ড অব অনার। সেখানেই জানাজার নামাজ শেষে মরোদেহ নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়ি মানিকদাহে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় তাকে। 

এমদাদুল হক চৌধুরী ২০১৬ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এর আগে তিনি দীর্ঘদিন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যানও। আজীবন আওয়ামী লীগের রাজনীতি করে যাওয়া এ মানুষটি নেতা-কর্মীসহ সকলের কাছে পরিচিত ছিলেন একজন সাদা মনের মানুষ হিসেবে।

আরএস
 

Link copied!