Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

১১তম বর্ষে পদার্পণ করলো গবিসাস

গবি প্রতিনিধি:

গবি প্রতিনিধি:

ফেব্রুয়ারি ১০, ২০২৩, ০৯:২৮ পিএম


১১তম বর্ষে পদার্পণ করলো গবিসাস

বেসরকারি পর্যায়ে যাত্রা শুরু করা দেশের প্রথম ক্যাম্পাস ভিত্তিক সাংবাদিক সংগঠন গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) এর ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এ উপলক্ষে আগামী ১৩ ফেব্রুয়ারী বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে দিনটি উদযাপন করতে যাচ্ছে অন্যতম সংগঠনটি।

আগামী সোমবার আয়োজিত হতে যাওয়া দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে আনন্দ র‌্যালি, বেলুন উড্ডয়ন, কেক কাটা, স্মরণিকার মোড়ক উন্মোচন, পুরষ্কার বিতরণ, সাংস্কৃতিক পর্ব এবং বিশেষ অতিথিদের আলোচনা সভা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় শিক্ষাবিদ, গণমাধ্যম গবেষক এবং যোগাযোগ বিশেষজ্ঞ এবং আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক ড. মো. গোলাম রহমান।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে গণ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষক-শিক্ষার্থীদের পাশাপাশি গবিসাসের প্রাক্তন এবং বর্তমান সকল সদস্য উপস্থিত থাকবেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ আয়োজনের সাংস্কৃতিক পর্বের মূল আকর্ষণ হিসেবে থাকবে গালি বয় রানা ও তাবিব। এছাড়াও গান, নাচ, আবৃত্তিসহ বিভিন্ন বিষয় উপস্থাপনের মাধ্যমে অতিথি ও দর্শকদের মাতিয়ে রাখতে থাকছে গণ বিশ্ববিদ্যালয় মিউজিশিয়ানস কমিউনিটি (জিবিএমসি) ও সাধারণ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ২০১৩ সালে কিছু স্বপ্নদ্রষ্টা শিক্ষার্থীর হাত ধরে শত প্রতিকূলতার মধ্যেই ১০ই ফেব্রুয়ারি আত্মপ্রকাশ করে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি- গবিসাস। বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগ না থাকলেও সাংবাদিক সংগঠন তৈরী করে বিষ্ময় তৈরী করেন তারা।
কারোনাকালীন সময়ে অনলাইনে ক্যাম্পাস আড্ডা, বিশ্ববিদ্যালয়ে নতুন কিছু সংস্কৃতি, আচার, অনুষ্ঠানের জন্ম দেওয়া, বিভিন্ন সময়ে সামনের সারিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন এবং ব্যতিক্রমী কিছু কাজের মধ্যে দিয়ে খ্যাতি অর্জন করেন তারা।

আরএস

Link copied!