Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

পাংশায় ড্রেন নির্মাণে অনিয়মের অভিযোগ

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৫:০২ পিএম


পাংশায় ড্রেন নির্মাণে অনিয়মের অভিযোগ

রাজবাড়ীর পাংশা পৌরসভার ৭নং ওয়ার্ডের ১ হাজার মিটার জলাবদ্ধতা নিরসনে চলমান আরসিসি ড্রেন নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। প্রায় দুই কোটি টাকার এই প্রকল্পের অনিয়ম নিয়ে এলাকায় আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। কাজের মেয়াদ গত বছরের ২৪ এপ্রিল পর্যন্ত থাকলেও এখন অব্দি কাজ শেষ হয়নি।

সরেজমিনে দেখা যায়, আরসিসি ড্রেন নির্মাণের বিশ দিন না যেতেই ড্রেনের স্লাব ভেঙে পরে গেছে ড্রনের মধ্যে। কাজে অনিয়ম ও নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করায় অসন্তোষ প্রকাশ করেছে এলাকাবাসী।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, পুরাতন রড আর নিম্নমানের ইট বালি দিয়ে কাজ করা হচ্ছে, সাথে সিমেন্টের পরিমাণ কম দেওয়ায় এমনিতেই ভেঙে যাচ্ছে নির্মাণাধীন ড্রেন। আবার কেউ বলছেন আলতোভাবে আঘাত করার সাথে সাথে ক্লাবগুলো ভেঙে যায়।

এলাকার বাবু মোল্লা বলেন, শুরু থেকেই ঠিকাদারি প্রতিষ্ঠান কাজে অনিয়ম করে আসছিল, অনিয়মের প্রতিবাদ করায় সে বিভিন্ন নেতাকর্মীর নাম ভাঙ্গিয়ে চলে যায়।

পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর খন্দকার মাহবুব হোসেন রিপন বলেন, অনিময়ের বিষয়ে আমি মূল ঠিকাদারী প্রতিষ্ঠান এবং ঢাকার অফিস বরাবর লিখিত অভিযোগ করেছি।

সাব কন্টাক্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক ফরিদ এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান বর্তমানে সবকিছুর বাজার মূল্য বৃদ্ধি, এত জবাব দেওয়া যাবে না, আপনাদের যা ইচ্ছা আপনারা তাই করেন।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী এ কে এম শরিফুল ইসলামের কাছে কাজের তথ্য চাইলে তিনি তার অধীনস্থ সহকারী প্রকৌশলী মো. শাহবুদ্দিনকে তথ্য দিতে বলেন, শাবুদ্দিন বলেন মেয়র স্যারের কাছে জিজ্ঞেস করে তথ্য দিচ্ছি এই বলে আর তথ্য দেননি তিনি। পরে মেয়রের রুমে গিয়ে শাহাবুদ্দিনকে জিজ্ঞাস করা হলো আপনি কেন তথ্য দেননি, তিনি বলেন তথ্য দিলে আপনারা নিউজ করবেন তাতে আমাদের ক্ষতি হবে।

তবে ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে সাফাই গেয়েছেন পৌর মেয়র ওয়াজেদ আলী মন্ডল, তিনি বলেন যে জায়গাটি ভেঙ্গে গিয়েছে সেটি একটি ভারী বালুবাহী ট্রাক যাতায়াতের কারণে ভেঙে গেছে, কাজের মান ঠিকই আছে তবে ফিনিশিং ভালো হয়নি বলে তিনি জানান।

কেএস 

Link copied!